Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী ও শীর্ষ সামরিক কমান্ডাররা আইসোলেশনে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ১২:০২ এএম

সশস্ত্র বাহিনীর প্রধান জেনারেল স্যার নিক কার্টারের শরীরে গত সপ্তাহে করোনা পজেটিভ ধরা পড়ার পর ব্রিটেনের প্রতিরক্ষামন্ত্রী ও সামরিক বাহিনীর শীর্ষ কমান্ডাররা স্বেচ্ছায় আইসোলেশনে রয়েছেন। নিক কার্টারের ঘনিষ্ঠ সংস্পর্শে আসার পর মন্ত্রী বেন ওয়ালেস এবং ব্রিটিশ নৌবাহিনী, বিমান বাহিনী এবং স্ট্র্যাটেজিক কমান্ডের প্রধানদেরকে ১০ দিনের জন্য বাসায় থাকার জন্য সতর্কতা দিয়েছে ব্রিটিশ স্বাস্থ্য সেবাখাতের এনএইচএস টেস্ট অ্যান্ড ট্রেস অ্যাপ।

এরপর থেকেই তারা আইসোলেশনে আছেন। সেনাবাহিনী প্রধান জেনারেল স্যার মার্ক কার্লেটন-স্মিথ এবং নিক কার্টার এরই মধ্যে সপ্তাহান্তের ছুটি কোয়ারেন্টিনে কাটিয়েছেন। এ সময়ে তারা পিসিআর পরীক্ষার ফলের জন্য অপেক্ষায় ছিলেন। কমান্ডারদের সঙ্গে একটি বৈঠকে মিলিত হওয়ার পর তাদের এই পরীক্ষা করা হয়। তবে ওই বৈঠকে তারা কমান্ডারদের থেকে যথেষ্ট দূরত্ব বজায় রেখেছিলেন। বৃহস্পতিবার অক্সফোর্ডশায়ারের শ্রীভেনহ্যামে অবস্থিত প্রতিরক্ষা বিষয়ক একাডেমিতে বেন ওয়ালেস, প্রতিরক্ষা বিষয়ক স্টাফের ভাইস চেয়ার এডমিরাল স্যার টিম ফ্রাসার এবং স্যার নিকের সঙ্গে বৈঠকে মিলিত হন ৬২ বছর বয়সী স্যার নিক।
এতে আরো উপস্থিত ছিলেন ফার্স্ট সি লর্ড এডমিরাল স্যার টনি রাদাকিন, এয়ার চিফ মার্শাল স্যার মাইক উইগস্টোন, কমান্ডার অব স্ট্র্যাটেজিক কমান্ডের জেনারেল স্যার প্যাট্রিক স্যান্ডার্স। সামরিক সমান্ডাররা স্বেচ্ছায় আইসোলেশনে থাকা সময়ে সেখান থেকেই সামরিক কর্মকান্ড পরিচালনা করবেন। বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসোলেশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ