Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোহলিদের বহরে আক্রান্ত আরও এক, আইসোলেশনে ৩

সংক্রমণ বাড়ছে, হাল্কা হচ্ছে সুরক্ষ বলয়!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২১, ১২:০৬ এএম

পাঁচ ম্যাচ টেস্ট সিরিজ সামনে রেখে এখন ইংল্যান্ডে রয়েছে ভারত জাতীয় দল। সেখানে করোনা হানা দেওয়ার খবর জানা গেছে কালই। উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্ত সংক্রমিত হয়েছেন করোনায়। কিন্তু এখানেই শেষ নয়। বিরাট কোহলিদের বহরে আরও একজন আক্রান্ত হয়েছেন এ ভাইরাসে। এ ছাড়া তিনজনকে আইসোলেশনে রাখা হয়েছে।
নেটে ভারতীয় ব্যাটসম্যানদের থ্রো-ডাউন বিশেষজ্ঞ দয়ানন্দ গারানি কোভিড-১৯ টেস্টে পজিটিভ হয়েছেন। প্রাথমিক সতর্কতা হিসেবে আইসোলেশনে রাখা হয়েছে তিনজনকে- বোলিং কোচ ভরত অরুণ, উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা ও স্ট্যান্ডবাই ওপেনার অভিমন্যু ঈশ্বরন। দয়ানন্দ গারানির ‘সংস্পর্শে এসেছেন’ নিশ্চিত হওয়ার পর এই তিনজনকে আইসোলেশনে রেখেছে ভারতীয় ম্যানেজমেন্ট। ইংল্যান্ডে নিয়ম অনুযায়ী, করোনা সংক্রমিত কারও সংস্পর্শে এলে ১০ দিন আইসোলেশনে থাকতে হয়। বিসিসিআই সচিব জয় শাহ এক বিবৃতিতে বলেছেন, ‘চারজনকে লন্ডনে দলের হোটেলে আলাদা আলাদা কক্ষে ১০ দিন আইসোলেশনে রাখা হবে।’
ঋষভ পন্তের সংক্রমিত হওয়া নিয়ে একটি স‚ত্র ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে বলেছে, ‘৫ ও ৬ জুলাই দাঁতের চিকিৎসকের কাছে গিয়েছিল পন্ত। ক্লিনিক থেকে সে ভাইরাসে সংক্রমিত হতে পারে। ৭ জুলাই তাকে টিকা দেওয়া হয়।’ জয় শাহ জানান, ‘৮ জুলাই পন্ত পজিটিভ হন। তিনি এখন বিসিসিআইয়ের পর্যবেক্ষণে আইসোলেশনে রয়েছেন। পিসিআর পরীক্ষায় দুবার নেগেটিভ হওয়ার পর দলের সঙ্গে ডারহামে যোগ দেবেন।’
সামনেই ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্টের সিরিজ। দীর্ঘ এ সফরে ভারতীয় ক্রিকেটাররা অনুশীলনের পাশাপাশি ঘোরাফেরা করে সময় কাটাচ্ছেন। উইম্বলডন, ইউরোর ম্যাচে দলের অনেককেই দেখা গেছে। করোনায় আক্রান্ত ঋষভ পন্তও কিছুদিন আগে ওয়েম্বলিতে ইউরোর ম্যাচ দেখতে গিয়েছিলেন। আগামী ৪ আগস্ট ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে। সে সিরিজের জৈব সুরক্ষাবলয়ে এখনো প্রবেশ করেনি ভারতীয় দল। ডারহাম থেকে জৈব সুরক্ষাবলয়ে ঢুকবে ভারতীয় দল। পাঁচ ক্রিকেটারকে লন্ডনে রেখে ডারহামে চলে এসেছেন বিরাট কোহলিরা।
ইংল্যান্ডে আক্রান্তের হার বাড়ছে। দুই দলেও হানা দিয়েছে কোভিড। তবু ইংল্যান্ড-ভারত সিরিজে থাকছে না কঠোর জৈব-সুরক্ষা বলয়। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রধান নির্বাহী টম হ্যারিসন বলছেন, ক্রিকেটারদের মানসিক ধকলের কথা ভেবেই তাদের এই সিদ্ধান্ত। হোটেলের পাশেপাশে সুনির্দিষ্ট কিছু জায়গায় যাওয়া, পরিবারের সঙ্গে সময় কাটানোর সুযোগ দেওয়াসহ আরও কিছু সুবিধা এবার দেওয়া হবে। গ্যালারিতে দর্শক প্রবেশের অনুমতি তো আগেই দেওয়া হয়েছে। ইসিবির এই সিদ্ধান্ত এমন এক সময়ে এলো, ইংল্যান্ডে যখন ক্রিকেটে কোভিডের ছোবল বাড়ছে। গত বুধবারও ইংল্যান্ডে কোভিড শনাক্ত হয়েছে ৪২ হাজারের বেশি মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসোলেশন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ