Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রেস্তোরাঁয় ৩ হাজার টাকা খেয়ে বকশিশ দিলেন সাড়ে ১৩ লাখ টাকা!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ১২:৫৫ পিএম

যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ার রাজ্যের একটি রেস্তোরাঁয় এক গ্রাহক অর্ডার করেছিলেন কয়েকটি চিলি হটডগ, ফ্রায়েড পিকল চিপস ও পানীয়। যার বিল আসে ৩৭.৯৩ ডলার (বাংলাদেশি মুদ্রায় যা ৩,২১৪ টাকা)। ওই গ্রাহক এই বিল পরিশোধের সময় যা করলেন, তাতে সবাই রীতিমত অবাক হলেন। -এনবিসি বোস্টন

তিনি বকশিস দিলেন ১৬ হাজার মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ১৩ লাখ ৫৫ হাজার ৮৪০ টাকা। সম্প্রতি ওই গ্রাহকের এমন উদারতায় অভিভূত স্টাম্বল ইন বার অ্যান্ড গ্রিল- নামক ওই রেস্তোরাঁর মালিক মাইক জেরেল্লা। তিনি স্থানীয় টিভি চ্যানেলকে বলেন, মোট বিল এসেছিল ৩৭.৯৩ ডলার। তিনি ক্রেডিট কার্ডে বিল দিয়েছিলেন। প্রথমে আমরা বিষয়টি লক্ষ্যও করিনি। কিন্তু বিল দেওয়ার সময়, তিনি তিনবার বললেন- ‘সব টাকা এক জায়গায় খরচ করবেন না যেন।’ তারপর একজন কর্মী ক্যাশ রেজিস্টারের পাশে থাকা ক্রেডিট কার্ড স্টেটমেন্ট উল্টে দেখেই চমকে যান। ওই কর্মী বিস্মিত হয়ে বলেন, হায় ঈশ্বর, আপনি কি সত্যিই এত টাকা বকশিস দিচ্ছেন!

কিন্তু, উত্তরে সেই মহানুভব ব্যক্তি বলেন, ‘আমি জানি আপনারা এখন অনেক কষ্টের মধ্যে আছেন, তাই চাইছি আপনারা টাকাগুলো রাখুন। সত্যিই আপনারা কঠোর পরিশ্রম করছেন।’ ঘটনা শুনে মালিক জেরেল্লাও ভাবেন গ্রাহক ভুল করছেন। এরপর তিনি ম্যানেজারকে পাঠান। কিন্তু, তাকেও বকশিশ রাখার অনুরোধ করেন গ্রাহক। একইসঙ্গে, তার পরিচয় প্রকাশ না করারও অনুরোধ করেন।



 

Show all comments
  • MostakAhmed ২৭ জুন, ২০২১, ২:০২ পিএম says : 0
    আহ বড় হৃদয়বান মানুষ উনি
    Total Reply(1) Reply
    • Harunur Rashid ২৭ জুন, ২০২১, ১১:০৪ পিএম says : 0
      Only American can do this kind of stuff.
  • ismail hussain ২৭ জুন, ২০২১, ২:২৬ পিএম says : 0
    mashallah
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ