Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে ফিরল থাইল্যান্ডে আটকে পড়া ৩৭ বাংলাদেশি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ১২:১৪ পিএম

বিশেষ ফ্লাইটে ঢাকা ফিরলেন থাইল্যান্ডে আটকে পড়া ৩৭ বাংলাদেশি ও থাই নাগরিক। তারা থাইল্যান্ডে গিয়ে কভিড পরিস্থিতির কারণে আটকে পড়েছিলেন। শনিবার (২৬ জুন) থাইল্যান্ডের ব্যাংকক থেকে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আব্দুল হাই ওই যাত্রীদের বিদায় জানান বলে পররাষ্ট্র মন্ত্রনালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়। রাষ্ট্রদূত সফলভাবে এই ফ্লাইট পরিচালনার জন্য থাই সরকারকে ধন্যবাদ জানান।
উল্লেখ্য, কভিড মহামারি শুরু হওয়ার পরে এখন পর্যন্ত ১৫টি বিশেষ ফ্লাইটে থাইল্যান্ড থেকে বাংলাদেশিরা ফেরত এসেছেন।
যাত্রীদের নিজস্ব খরচে বিদেশে আটকে পড়া বাংলাদেশীদের দেশে আসতে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সম্ভব সব ধরনের সহযোগিতা দেয়ার পূর্ব ঘোষণানুযায়ী এ ব্যবস্থা করা হয়ছে বলে ব্যাংককে বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়।
বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবদুল হাই কোভিড কালীন সময়ে গতবছর থেকে এ বিষয়ে প্রয়োজনীয় সহায়তা প্রদান করার জন্য থাই সরকারকে ধন্যবাদ জানান। গত বছর কোভিড-১৯ সংক্রমণের পর থেকে এ পর্যন্ত বাংলাদেশ দূতাবাস ব্যাংকক থেকে ঢাকায় ১৫টি বিশেষ বিমানের ব্যবস্থা করে। সূত্র : বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা ফেরা

১৮ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ