Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা ছেড়ে আসা মানুষের ভিড় দৌলতদিয়ায়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১২:৫০ পিএম

গ্রামের দিকে ছুটছে মানুষ। প্রিয়জনদের সঙ্গে ঈদ করার জন্যই মূলত তারা ঢাকা ছাড়ছে। ঢাকা ছেড়ে আসা মানুষ রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে ভিড় করতে শুরু করেছে। অধিকাংশ মানুষ মাইক্রোবাস, প্রাইভেট কারের মতো ছোট গাড়ি দিয়ে আসছেন।

বৃহস্পতিবার (৬ মে) সকালে দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী মানুষকে ছোট গাড়িতে করে আসতে দেখা যায়।

ফেরিঘাট এলাকায় দেখা যায়, বহিরাগত অনেক মাহিন্দ্র, ব্যাটারিচালিত অটোরিকশা, প্রাইভেট কার ও মাইক্রোবাস, মোটরসাইকেল ভিড় করে আছে। ফেরিতে নদী পাড়ি দিয়ে আসা যাত্রীরা এ ধরনের যানবাহনে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দিকে ছুটছে। এ ছাড়া দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ছোট-বড় সব কটি ফেরি চলাচল করতে দেখা যায়। পাটুরিয়া ঘাট ছেড়ে অধিকাংশ ফেরিগুলোতে ব্যক্তিগত গাড়ির সঙ্গে যাত্রীর চাপ অনেক বেশি দেখা যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, ঈদের জন্য আগে ভাগে পরিবার গ্রামের বাড়ি পৌঁছে দিতে ছুটছেন সবাই। রাজধানী ছেড়ে আসা দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী অধিকাংশ যাত্রী ব্যক্তিগত গাড়ি, মাইক্রোবাস ভাড়া করে ছুটছেন। এ কারণে পাটুরিয়া ঘাটে ছোট গাড়ির চাপ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা ফেরা

১৮ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ