Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চলন্ত বিমান থেকে যাত্রীর ঝাঁপ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ১০:২০ এএম

ককপিটে ঢুকতে না পেরে চলন্ত বিমান থেকে নিচে ঝাঁপ দিয়েছেন এক ব্যক্তি। অভিযুক্ত ওই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। শুক্রবার (২৫ জুন) যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলস আন্তর্জাতিক বিমানবন্দরে এই ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।
যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) জানিয়েছে, বিমানবন্দরের পার্কিং থেকে রানওয়ের উদ্দেশে রওয়ানা করার পর শুক্রবার বিমানের এক যাত্রী জোরপূর্বক ককপিটে প্রবেশের চেষ্টা করে। ব্যর্থ হয়ে প্লেনের ইমার্জেন্সি দরজা খুলে নিচে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়।
বিবিসি জানিয়েছে, অভিযুক্ত ব্যক্তিকে ট্যাক্সিওয়ে থেকে আটক করা হয়েছে এবং সেখান থেকেই আহত অবস্থায় তাকে হাসপাতালে নেওয়া হয়। অবশ্য তিনি কী আঘাত পেয়েছেন তা প্রকাশ করা হয়নি। এছাড়া অভিযুক্ত ব্যক্তির না-পরিচয়ও প্রকাশ করা হয়নি।
শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১০ মিনিটে স্কাইওয়েস্ট এয়ারলাইন্সের ফ্লাইটে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলস আন্তর্জাতিক বিমানবন্দরে এই ঘটনা ঘটে। ফ্লাইটটি লস অ্যাঞ্জেলস শহর থেকে সল্ট লেক শহরে যাচ্ছিল।
ফ্লাইটের ক্রুদের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজ জানিয়েছে, সব প্রস্তুতি শেষ করে উড্ডয়নের জন্য বিমানবন্দরের পার্কিং থেকে রানওয়ের উদ্দেশে রওয়ানা করার পরই এক যাত্রী আসন ছেড়ে উঠে দাঁড়ান এবং ককপিটে প্রবেশের চেষ্টা করেন। শেষে ব্যর্থ হয়ে প্লেনের জরুরি বহির্গমন পথ দিয়ে নিচে লাফ দেন তিনি।
এ ঘটনায় তদন্ত শুরু করেছে মার্কিন অ্যাভিয়েশন কর্তৃপক্ষ।
যুক্তরাষ্ট্রের বিমানগুলোতে এই ধরনের ঘটনা ক্রমেই বাড়ছে। বিবিসি বলছে, চলতি বছরের প্রথম ছয় মাসেই চলন্ত ফ্লাইটের ভেতরে প্রায় ৩ হাজার বারএই ধরনের ঘটনা ঘটেছে। সূত্র: বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ