Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্টের জন্য রাস্তা বন্ধ : যানজটে আটকে নারীর মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ৯:৫৭ এএম | আপডেট : ১০:৫৪ এএম, ২৭ জুন, ২০২১

গ্রামের বাড়িতে যাওয়ার জন্য ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ আমজনতার মত স্টেশনে দাঁড়িয়ে ট্রেনের অপেক্ষা করছেন - একদিন আগের এমন একটা ছবি দেখে ধন্য ধন্য পড়ে গিয়েছিল। আর তার একদিন পরেই শনিবার কানপুর স্টেশন থেকে প্রেসিডেন্টের মোটরকেড গ্রামে যাবে বলে আমজনতার জন্য রাস্তা বন্ধ থাকায় প্রাণ গেল এক নারীর।

ভারতের কানপুরের ইন্ডিয়ান ইন্ডাস্ট্রিয়াল আসোসিয়েশন এর মহিলা শাখার সভাপতি বন্দনা মিশ্রর মৃত্যু হল গাড়ির মধ্যেই। গত এপ্রিলে কোভিডে আক্রাম্ত হয়েছিলেন বন্দনা। কিন্তু, কোভিড পরবর্তী সমস্যার চিকিৎসার জন্য তাকে নিয়মিত হাসপাতালে যেতে হত। শনিবারও পরিজনরা মিশন হাসপাতালে বন্দনাকে নিয়ে যাবেন বলে বেরিয়েছিলেন। কিন্তু, রাস্তায় তারা আটকে পড়েন রাস্তা বন্ধ থাকায়। তাদের জানানো হয়, প্রেসিডেন্ট এই রাস্তা দিয়ে যাবেন তাই রাস্তা বন্ধ করা হয়েছে।

বন্দনা মিশ্রর পরিজনেরা রোগীর অবস্থার কথা বলে এক লহমার জন্য ছাড় চান। কিন্তু, পাছে একটি গাড়ির জন্যে প্রেসিডেন্টের নিরাপত্তা বিঘ্নিত হয় তাই পুলিশের বীরপুরুষেরা একটি গাড়িকেও ছাড়েনি। গাড়ির মধ্যেই ছটফট করতে করতে নিস্পন্দ হয়ে প্রাণ হারান বন্দনা মিশ্র। গন্তব্যে নিরাপদে পৌঁছে প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ এই ঘটনার কথা জানতে পেরে ক্ষুব্ধ হন। তিনি মৃত বন্দনা মিশ্রর পরিবারকে গভীর সমবেদনা জানিয়েছেন। জেলাশাসক আলোক তিওয়ারি এবং পুলিশ কমিশনার অসীম অরুণকে ঘটনার তদন্ত করে রিপোর্ট দিতে বলেছেন। রিপোর্ট আসবে, তদন্তে কারো ওপর হয়তো শাস্তির খাঁড়াও নেমে আসবে, কিন্তু তাতে কি আসবে যাবে বন্দনা মিশ্রর পরিবারের? তাদের মনে দগদগে হয়ে থাকবে এই স্মৃতিই যে, এক প্রেসিডেন্টের সফরের জন্যে প্রাণ গিয়েছিল কারো মা, কারো স্ত্রী, কারো বৌমা একজন নারীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ