Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে কেনিয়ায় নিহত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২১, ১২:০৩ এএম

আফ্রিকার দেশ কেনিয়ায় একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির অন্তত ১০ সেনা নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে রাজধানী নাইরোবির কাছে এ দুর্ঘটনা ঘটেছে। কেনিয়ার সেনাবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ৯টায় দেশটির কাজিয়াদো কাউন্টিতে বিমানবাহিনীর মি১৭১ই মডেলের একটি হেলিকপ্টার মাটিতে নামার সময় দুর্ঘটনার কবলে পড়ে। এতে হেলিকপ্টারটিতে থাকা কেনিয়ার সেনাবাহিনীর অন্তত ১০ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৩ জন। কেনিয়ার একজন সরকারি কর্মকর্তার বরাতে এ তথ্য জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম।
তবে দুর্ঘটনার কারণ সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি কেনিয়ার সেনাবাহিনী। জানানো হয়েছে, দুর্ঘটনার শিকার সেনাসদস্যরা সামরিক প্রশিক্ষণে অংশ নিয়েছিলেন। দুর্ঘটনার কারণ জানতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুর্ঘটনায় আহত সেনাদের রাজধানী নাইরোবির সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেনিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ