Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডিপিএল রেলিগেশন লিগে বিশ্বরেকর্ড

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ৬:৪৮ পিএম

ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগের (ডিপিএল) রেলিগেশন লিগে রেকর্ড আর বিশ্বরেকর্ডে শেষ হয়েছে পারটেক্স স্পোর্টিং ক্লাব ও লিজেন্ডস অব রূপগঞ্জের মধ্যকার ম্যাচটি। ম্যাচ হেরে পারটেক্স নেমে গেছে প্রথম বিভাগে। আর প্রিমিয়ার লিগে রয়ে গেল লিজেন্ডস অব রূপগঞ্জ। বুধবার সাভার বিকেএসপির তিন নম্বর মাঠে রেলিগেশন লিগের গুরুত্বহীন এই ম্যাচটিতে লিজেন্ডস অব রূপগঞ্জ ওপেনিং জুটিতে এবারের লিগে রেকর্ড জুটি গড়ার পর রান তাড়ায় নেমে পারটেক্স নবম উইকেটে গড়েছে বিশ্বরেকর্ড। ম্যাচে ব্যাট করতে নেমে ঝড় তুলেছেন রূপগঞ্জের দুই ওপেনার মেহেদি মারুফ ও জাকের আলি। ১০৩ বলে ১৬৯ রানের জুটি গড়ে তারা এবারের লিগে যে কোনো উইকেটে রেকর্ড গড়েছেন।

এর আগের রেকর্ডটিও হয়েছিল এ মাঠেই। রাকিন আহমেদ ও মোহাইমিনুল খান দুদিন আগেই (২১ জুন) ওল্ড ডিওএইচএসের বিপক্ষে তৃতীয় উইকেটে ১৩১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছিলেন।

বুধবার মেহেদি মারুফ (৬৩ বলে ৯ চার, ৬ ছয়ে ৯৪) ও জাকির আলির (৪৮ বলে ৫ চার, ৪ ছয়ে ৭৬) ব্যাটিং তান্ডবে ৩ উইকেটে ২০০ রানের বিশাল স্কোর গড়ে লিজেন্ডস অব রূপগঞ্জ। জবাবে ৮ উইকেটে ১৭৩ রানে থেমে যায় পারটেক্সের ইনিংস। ফলে পারটেক্স হেরেছে ২৭ রানে।

তবে ম্যাচ হারলেও নবম উইকেটে বিশ্বরেকর্ড জুটি গড়ার কৃতিত্ব দেখিয়েছে পারটেক্স। ১০০ রানে তারা ৮ উইকেট হারিয়ে ফেললে সেখান থেকে ৭৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন ইসহারুল ইসলাম ও জয়নুল ইসলাম। ইসহারুল ২২ বলে ৩৮ (৪ বাউন্ডারি, ২ ছক্কায়) এবং জয়নুল মাত্র ১৪ বলে ৩৭ রানের (১ বাউন্ডারি, ৪ ছক্কায়) ইনিংস খেলেন। নবম উইকেটে এর আগের বিশ্বরেকর্ডটি ছিল কোরি অ্যান্ডারসন ও জশ ডেভি জুটির। ২০১৭ সালে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে সারের বিপক্ষে সমারসেটের হয়ে তারা গড়েছিলেন ৬৯ রানের জুটি। যা ছাড়িয়ে গেলেন ইসহারুল ও জয়নুল।



 

Show all comments
  • Abdullah ২৩ জুন, ২০২১, ৭:৪৭ পিএম says : 0
    Sobbas
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ