Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনা টিকা উৎপাদনের শেষ পর্যায়ে তুরস্ক, ১ জুলাই থেকে সব নিষেধাজ্ঞা প্রত্যাহার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ৬:৩৮ পিএম

তুরস্ক উদ্ভাবিত বৈশ্বিক মহামারি করোনাভাইরাস প্রতিরোধী টিকা চলতি বছরের শেষ দিকে প্রয়োগের আশাবাদ ব্যক্ত করেছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। সেই সাথে আগামী ১ জুলাই থেকেই রাতের কারফিউ ও সপ্তাহের নির্দিষ্ট দিনের লকডাউনসহ অন্যান্য সব নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

গতকাল মঙ্গলবার (২২ জুন) এক বক্তৃতায় দেশটির প্রেসিডেন্ট সুসংবাদ দিয়ে বলেন, তার দেশ যে করোনার টিকা উৎপাদন করতে যাচ্ছে তা আমাদের জনগণের পাশাপাশি ব্যবহার করতে পারবেন সারা বিশ্বের মানুষ।

করোনার মহামারি আমাদের অর্থনীতিকে বিধ্বস্ত করার পাশাপাশি সম্ভাবনার নতুন দুয়ারও উন্মোচন করেছে উল্লেখ করে এরদোয়ান বলেন, করোনাকালে স্বাস্থ্যসেবায় গুরুত্ব দিয়েছে তুরস্ক। পাশাপাশি উৎপাদন, কর্মসংস্থান ও সামাজিক নিরাপত্তায় জোর দিয়েছে তার দেশ।

এর আগে গত সোমবার আঙ্কারায় এক টেলিভিশন ভাষণে তুর্কি প্রেসিডেন্ট জানান, তুরস্ক পুরোপুরিভাবে লকডাউন তুলে নিতে যাচ্ছে। আগামী ১ জুলাই থেকে রাতের কারফিউ ও সপ্তাহের নির্দিষ্ট দিনের লকডাউনসহ অন্যান্য নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে। সূত্র : ডেইলি সাবাহ



 

Show all comments
  • Saifullah ২৪ জুন, ২০২১, ২:৫৩ এএম says : 0
    We need Turkish vaccine. We don't want Indian false vaccine
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ