Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

‘নির্বাচনে বিঘ্ন সৃষ্টিকারীদের কঠোরভাবে দমন করতে হবে’

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১২:০০ এএম

বিএমপি’র আওতাভুক্ত বিভিন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে নির্দেশনা দিয়েছেন মহানগর পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান। গতকাল বরিশাল পুলিশ লাইন্সে নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তাদের উদ্দেশে ব্রিফিংয়ে পুলিশ কমিশনার বলেন, আইনি শক্তি অসীম। আইন প্রয়োগকারী সংস্থার সদস্য হিসেবে কোন ক্রমেই নিজেদেরকে দুর্বল ভাবা চলবে না। আমাদের প্রধান কাজ নির্বাচনের দিন জনগণের ভোটাধিকার প্রয়োগে প্রিজাইডিং অফিসারের পাশে থেকে সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশ তৈরি করা। কোন কেন্দ্রে অনিয়ম পরিলক্ষিত হলে সিনিয়র অফিসারদের নজরে এনে বিঘ্ন সৃষ্টিকারীদের কঠোর হস্তে দমন করতে হবে।

পুলিশ কমিশনার বলেন, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপিসহ সকলের নির্দেশনা হল অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন। আইজিপির নির্দেশনা পালনে আমাদেরকে সদা প্রস্তুত থাকতে হবে। জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি উপহার দেয়াই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। কোন প্রার্থীর পক্ষে-বিপক্ষে কিংবা কোথাও কোন অনুকম্পার খবর পেলে কঠোর বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। নির্বাচনে সর্বোচ্চ বিচক্ষণতা ও পেশাদারিত্বের সাথে কর্তব্য পালন করার ওপর গুরুত্বারোপ করেন তিনি। সকলের সমন্বয়, টিম ওয়ার্ক ও আস্থার সম্পর্ক তৈরির মাধ্যমে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়া সম্ভব বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। এসময় বিএমপি’র অতিরিক্ত কমিশনার (ক্রাইম অপারেশন অ্যান্ড প্রসিকিউশন) মো. এনামুল হক, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. মোকতার হোসেন, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. মনজুর রহমান, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম অপারেশন অ্যান্ড প্রসিকিউশন) খান মুহাম্মদ আবু নাসেরসহ শীর্ষ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ