Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিমান ভেঙে ১২ জনের মৃত্যু মিয়ানমারে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ১২:০২ এএম

সামরিক বিমান ভেঙে মিয়ানমারের মান্দালয়ে মৃত্যু হল ১২ জনের । মৃতদের মধ্যে একজন অতি পরিচিত সন্ন্যাসীও রয়েছেন। পাশাপাশি বিমানটিতে ৬ জন সেনা আধিকারিকও ছিলেন বলে জানা গেছে। একটি বৌদ্ধ মঠের অনুষ্ঠানে যোগ দিতে তারা যাচ্ছিলেন বলে জানা গিয়েছে। দুর্ঘটনায় বাকিদের মৃত্যু হলেও রক্ষা পেয়েছেন বিমানের পাইলট এবং এক যাত্রী।

মায়াওয়াদ্দি টিভির খবর অনুযায়ী দুর্ঘটনাস্থলে জীবিত অবস্থায় ওই কিশোর এবং পাইলটকে উদ্ধার করে তাঁদের উড়িয়ে নিয়ে যাওয়া হয় রাজধানীর একটি হাসপাতালে। সেখানে তাঁদের চিকিৎসা চলছে। মৃত সন্ন্যাসী জে কোন মঠের বলে জানা গেছে। রাজধানী নেপিদর খুব কাছেই পিনমানা শহরে রয়েছে ওই শহর।
বিমানবন্দরে ল্যান্ড করার কিছু আগেই ভেঙে পড়ে বিমানটি। দুর্ঘটনার প্রাথমিক কারণ হিসেবে তদন্তকারীদের অনুমান, খারাপ আবহাওয়ার কবলে পড়েছিল বিমানটি। প্লেনটি বিচক্রাফ্ট ১৯০০ মডেলের। যা ব্যবহার করে বায়ুসেনাই। এর আগে ২০১৬ সালের ফেব্রুয়ারিতেও একটি বিচক্রাফ্ট ১৯০০ডি বিমান ভেঙে পড়ে নেপিট থেকে ওড়ার কিছুক্ষণ পরেই। সূত্র : নিউজ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ