Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মমতার দলে ফিরতে চেয়ে বিজেপি নেতাকর্মীদের মাইকিং

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২১, ১:২৬ পিএম

টানা তৃতীয়বার বিধানসভা নির্বাচনে জিতে সরকার গঠনের পর দলত্যাগীদের নিয়ে তাৎপর্যপূর্ণ সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সাফ জানিয়েছেন, ‘যারা ফিরতে চান, ফিরুন না। কে মানা করেছে? ওয়েলকাম।’

এবারের ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে সর্বশেষ বিধানসভা নির্বাচনের ফলাফল পাল্টে দিয়েছে অনেক কিছুই। ভোটের আগে রাজনৈতিক শিবির বদল করেছেন অনেক নেতা, সঙ্গে কর্মী, সমর্থকরাও। তবে ভোটের ফলাফল এলোমেলো করে দিয়েছে বহু সমীকরণ। এবার অনেকেই ফিরতে চান পুরোনো দলে।

সেই তালিকায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া নেতা-কর্মী, সমর্থকদের সংখ্যাই বেশি। ভোটে পরাজয়ের পর বিজেপি ছেড়ে ফের মমতার তৃণমূল কংগ্রেসে ফিরতে আগ্রহীরা নানা পন্থা অবলম্বন করছেন। তবে সবচেয়ে ব্যতিক্রম পথ বোধহয় দেখালেন রাজ্যের বীরভূমের একদল বিজেপি নেতাকর্মী। রীতিমতো মাইকিং করে তারা তৃণমূলে ফেরার আবেদন জানিয়েছেন। মঙ্গলবার (৮ জুন) তাদের সেই মাইকিংয়ের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, মঙ্গলবার পশ্চিমবঙ্গের বীরভূমের লাভপুরের বিপ্রটিকুরি গ্রামে একটি অটোরিকশায় চড়ে বেশ কয়েকজন বিজেপি কর্মী তৃণমূলে ফেরার আবেদন জানিয়ে মাইকিং করেন। তারা বলছেন, ‘আমরা তৃণমূলের বদনাম করেছি। তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলাম। ভুল করেছি। আর করব না। এবার আমরা তৃণমূলে ফিরতে চাই।’
পুরো এলাকা জুড়ে ঘুরে ঘুরে প্রায় একই কথা ঘোষণা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ