Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশের উন্নয়ন-অগ্রযাত্রায় সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ -আমিরাতে বায়ান্ন টিভির অভিষেক অনুষ্ঠানে রাষ্ট্রদূত

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ৭ জুন, ২০২১, ৫:০০ পিএম

আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর বলেছেন, দেশের উন্নয়ন-অগ্রযাত্রাকে বেগবান করার লক্ষ্যে সাংবাদিকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। কারণ মিডিয়ার মাধ্যমে দেশের উন্নয়নে গঠনমূলক ভূমিকা রাখা সম্ভব। তিনি বলেন, দূতাবাসের অনুমতি নিয়ে ভিজিট ভিসায় এনে কাজ দেবে বলে যারা আমিরাতে লোক এনে কাজ না দিয়ে অবৈধ করেছেন, তাদের সতর্ক করে বলেন, দূতাবাসের কাছে তাদের সবার রেকর্ড আছে। তাই ভুক্তভোগীরা দূতাবাসে অভিযোগ করলে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান তিনি। গত শুক্রবার রাতে দুবাইয়ের ক্রাউন প্লাজা হোটেলের হলরুমে বাংলাদেশি অনলাইন ভিত্তিক টিভি চ্যানেল ‘বায়ান্ন টিভি’ পরিবারের অভিষেক ও সিআইপি সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত এ কথা বলেন।

বায়ান্ন টিভির চেয়ারম্যান সিআইপি মোহাম্মদ মাহতাবুর রহমান নাসিরের সভাপতিত্বে ও তিশা সেনের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেটের ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলাম। বক্তব্য রাখেন, বায়ান্ন টিভি সম্পাদক ও সিইও লুৎফুর রহমান, বায়ান্ন টিভির এমডি সালেহ আহমদ, বায়ান্ন টিভির পরিচালক শাহাদাত হোসেন, হাজী শফিকুল ইসলাম, এম এ কুদ্দুছ খাঁ মজনু, হাবিবুর রহমান, রুজেল তরফদার। সংবর্ধিত সিআইপিদের পক্ষে বক্তব্য রাখেন সিআইপি মাহাবুব আলম মানিক। বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সিনিয়র সহ-সভাপতি আইয়ূব আলী বাবুল, বাংলাদেশ সমিতি দুবাইয়ের আহবায়ক অধ্যাপক আবদুস সবুর, বাংলাদেশ সমিতি শারজাহ’র সিনিয়র সহ-সভাপতি ইসমাইল গণি ও বাংলাদেশ সমিতি ফুজাইরাহ’র সভাপতি প্রকৌশলী মাসুদুল হক, দুবাই বাংলাদেশ কনসুলেটের কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান, লেবার কাউন্সিলর ফাতেমা জাহানসহ বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন এবং বায়ান্ন টিভিকে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে ২০১৮ সালে বাংলাদেশ সরকার কর্তৃক মনোনীত আমিরাতে বসবাসরত সিআইপিদের সম্মাননা স্মারক ও বায়ান্ন টিভির পরিচালকদের হাতে অভিনন্দন স্মারক তুলে দেন রাষ্ট্রদূত। এ সময় বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি উপলক্ষে ‘৫০ বছরে সোনার বাংলা’ নামক বিশেষ প্রকাশনার মোড়ক উন্মোচন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাষ্ট্রদূত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ