Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে-গরু-নজরদারিচক্রের-পিটুনিতে-মুসলিম-নিহত-:-আহত-আরো-৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ৪:৪৬ পিএম | আপডেট : ১১:৪৭ পিএম, ৬ জুন, ২০২১

যোগীরাজ্য ভারতের উত্তর প্রদেশে গরু নজরদারি চক্রের পিটুনিতে এক মুসলিম ব্যক্তি নিহত এবং আরো চারজন আহত হয়েছে। ভারতীয় গণমাধ্যম শনিবার এ খবর জানিয়েছে। দ্য মুসলিম মিরর জানিয়েছে, বুধবার রাতে উত্তরপ্রদেশের মথুরা জেলার একটি ছোট্ট গ্রামে এই ঘটনা ঘটে। গরু নজরদারী চক্র গরু পাচারের অভিযোগে হতাহতদের ওপর হামলা চালায়।
অ্যাবস্টার নিউজের একটি ভিডিও অনুসারে, বরসনা আশ্রমের এক পুরোহিত স্বীকার করেছেন যে, নৃশংস হত্যাকা-ের সময় সেখানেই তিনি উপস্থিত ছিলেন। ‘ভোর সাড়ে তিনটায় আমার কাছে ফোন এল যে, একদল লোক গরু পাচার করছে। আমি এবং অন্য একজন মোটরসাইকেলে সেই জায়গার উদ্দেশ্যে রওয়ানা হই’।
আক্রমণ থেকে বেঁচে যাওয়া পাঁচজনকে চিকিৎসার জন্য জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে অর্ধ ডজন গরু উদ্ধার করা হয়েছে এবং বহনকারী গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে। মথুরা পুলিশ টুইট করা একটি ভিডিওতে এসপি পল্লী শিরীশ চাঁদ বলেন যে, গরু চোরাচালানের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।
হিন্দুস্তান টাইমস তাকে আরও উদ্ধৃত করে বলেছে যে, নিহতের চার সহযোগী পুলিশ হেফাজতে রয়েছে এবং তাদের চিকিৎসার জন্য জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। চাঁদ আরো অভিযোগ করেছেন, ক্ষতিগ্রস্থরা গ্রামবাসীদের উপর গুলি চালিয়েছিলেন। প্রতিশোধ নেওয়ার জন্য গ্রামবাসীরা তাদের উপর গুলি চালায় এবং মুসলিম ব্যক্তিকে হত্যা করে। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।



 

Show all comments
  • habib ৬ জুন, ২০২১, ৫:৩৩ পিএম says : 0
    Era r kobe manus hobe..muslim ra help kore abar oder ke mare.....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ