Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে করোনায় আরও ৩ সহস্রাধিক মানুষের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২১, ১০:৫১ এএম
ভারতে আবার ৩ হাজার ছাড়ালো করোনায় মৃত্যু। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৩০৮ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৪ হাজার ৮২ জন। এর আগের ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মৃত্যু হয়েছিল দুই হাজার ৭১৩ জনের।  অর্থাৎ দেশটিতে করোনায় মৃত্যু বেড়েছে।

শনিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানায় হিন্দুস্তান টাইমস। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ লাখ ২০ হাজার ৫২৯ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছে দুই কোটি ৮৬ লাখ ৯৪ হাজার ৮৭৯ জন। এর আগের ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছিলেন এক লাখ ৩২ হাজার ৩৬৪ জন। সে বিবেচনায় সংক্রমণ কমেছে।

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় লকডাউন আরোপসহ নানা পদক্ষেপ নেয় ভারত সরকার।  মে মাসের তুলনায় সংক্রমণ ও মৃত্যু ধীরে ধীরে কমছে।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বে শনিবার সকাল পর্যন্ত ১৭ কোটি ৩৩ লাখ ২৮ হাজার ৯৩৪ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩৭ লাখ ২৭ হাজার ৬৫৭ জনের।  সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এর পর ব্রাজিলে।  তার পরই রয়েছে ভারত।

 

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ