Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সামনের সপ্তাহে রানি এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ করবেন বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ৩:৫২ পিএম | আপডেট : ৩:৫৯ পিএম, ৪ জুন, ২০২১

ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেনের সাক্ষাৎ হতে চলেছে। চলতি বছরের ১৩ জুন রাণীর উইন্ডসর ক্যাসলের বাড়িতে তাদের এই সাক্ষাতগ্রহণ অনুষ্ঠিত হবে। বাকিংহ্যাম প্যালেস থেকে গতকাল বৃহস্পতিবার (৩ জুন) এক বিবৃতিতে বিষয়টি জানানো হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিবিসির ওই প্রতিবেদনে বলা হয়েছে, ব্রিটেনে অনুষ্ঠিত হতে যাচ্ছে শিল্পোন্নত দেশগুলো নিয়ে গড়া জোট জি-৭-এর আসন্ন সম্মেলন। সে উপলক্ষে যুক্তরাজ্য সফর করবেন জো বাইডেন ও তার স্ত্রী। মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পর এই প্রথম বড় কোনো সম্মেলনে অংশ নিতে যাচ্ছেন জো বাইডেন।

উল্লেখ্য, এর আগে যুক্তরাষ্ট্রের ১১ জন প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করেছেন ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ। এর মধ্যে দিয়ে রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়া ১২তম মার্কিন প্রেসিডেন্ট হতে যাচ্ছেন জো বাইডেন। গত এপ্রিলে স্বামী প্রিন্স ফিলিপের মৃত্যুর পর এটাই হতে যাচ্ছে রানির বড় কোন বৈঠক। সূত্র: বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ