Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিয়ার মিলবে ভ্যাকসিন নিলে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ৩:০৮ পিএম

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন টিকাকরণ নিয়ে ‌মান্থ অব অ্যাকশনর ঘোষণা করেছেন। লটারির টিকিট, খেলা দেখার সুযোগের পর এবার টিকা নিলেই সঙ্গে মিলবে বিয়ার।


তিনি জানান, ৪ জুলাইয়ের আগেই দেশের অধিকাংশ মানুষকে টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নিয়ে এগোনো হচ্ছে। গ্রীষ্মের আগেই করোনা-পূর্ববর্তী সময়ে দেশকে ফেরাতেই এই উদ্যোগ। বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, কলেজ, সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার, বিভিন্ন জগতের তারকাদেরও সাধারণ মানুষদের টিকাকরণে এগিয়ে আসার জন্য উদ্বুদ্ধ করতে অনুরোধ জানান। এর আগেই বিভিন্ন সংস্থার তরফে টিকাকরণের বদলে নগদ টাকা, খেলার টিকিট এমনকি ছুটি দেয়ার ঘোষণা করা হয়। এবার নতুন অফার হিসাবে বিনামূল্যে বিয়ারের প্রলোভন দেখানো হল। এখনও পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে জনসংখ্যার ৬২.৮ শতাংশ প্রাপ্তবয়স্ক করোনা ভ্যাকসিনের একটি ডোজ পেয়েছেন।

১৩৩.৬ মিলিয়ন মানুষের সম্পূর্ণভাবে টিকাকরণ সম্ভব হয়েছে। নতুন টিকা প্রক্রিয়া আবার কমে গিয়েছে। প্রতিদিন গড়ে ৬ লাখেরও কম মানুষ টিকা পাচ্ছেন। এই সংখ্যা আগে ছিল ৮ লাখেরও বেশি। এপ্রিলের প্রথম দিকে প্রায় ২ মিলিয়ন মানুষকে টিকা দেয়া হয়েছিল।
হোয়াইট হাউজের তরফে জানানো হয়েছে, বাইডেন ভ্যাকসিনেশন সম্পর্কে দেশকে আপডেট করতে প্রস্তুত হতে বলেছেন।

তিনি চান স্বাধীনতা দিবসে ৭০ শতাংশ প্রাপ্তবয়স্ক অন্তত আংশিকভাবে টিকা পেয়ে যাক। তার জন্যই এমন পরিকল্পনা। বিয়ার প্রস্তুতকারক সংস্থার তরফে জানানো হয়েছে, এই বিশেষ অফারের মাধ্যমে প্রেসিডেন্ট বাইডেনের ৭০ শতাংশ জনসংখ্যাকে টিকাকরণের লক্ষ্যমাত্রা পূরণ হলে প্রথম ২ লাখ টিকা প্রাপককে ৫ ডলার করে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ