Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশের সেরা একাদশে প্রবাসী তারিক কাজী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ৬:৩০ পিএম | আপডেট : ৭:১২ পিএম, ৩ জুন, ২০২১

জামাল ভূঁইয়ার পর দ্বিতীয় প্রবাসী ফুটবলার হিসেবে বাংলাদেশ জাতীয় দলে আজ বৃহস্পতিবার অভিষিক্ত হচ্ছেন ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজী। বিশ্বকাপ বাছাই পর্বে আফগানিস্তানের বিপক্ষে ফিরতি লেগের ম্যাচে তাকে সেরা একাদশে রেখেছেন বাংলাদেশের ব্রিটিশ কোচ জেমি। আজ দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচটি।

২০১৩ সালে কাঠমান্ডু সাফে জাতীয় দলের সাবেক কোচ ডি ক্রুইফ প্রথম প্রবাসী ফুটবলার হিসেবে জামাল ভূঁইয়া দলভুক্ত করেছিলেন। সেটাই ছিল জামালের অভিষেক ম্যাচ। আট বছর পর জামাল তার উত্তরসূরি খুঁজে পেলেন।

ইনজুরি ও করোনাভাইরাস জর্জরিত থাকায় আফগানিস্তানের বিপক্ষে সেরা একাদশ গড়তে হিমশিমই খেতে হয়েছে কোচ জেমি ডেকে। রাইট ব্যাকে খেলবেন অভিষিক্ত তারিক কাজী। সেন্ট্রাল ডিফেন্সে তপু বর্মণ ও রিয়াদুল হাসান রাফি। লেফট ব্যাকে রহমত মিয়ার উপর ভরসা রেখেছেন কোচ।

মিডফিল্ডে অধিনায়ক জামাল ভূঁইয়ার সঙ্গে ডিফেন্সিভ হিসেবে থাকবেন মাসুক মিয়া জনি। তাদের দুই জনের একটু উপর খেলবেন ঢাকা আবাহনীর অধিনায়ক সোহেল রানা। দুই উইংয়ে খেলবেন বিপলু ও রাকিব হোসেন। স্ট্রাইকার হিসেবে খেলবেন মতিন মিয়া। বাংলাদেশ কোচ জেমি ৪-২-৩-১ ফরমেশনে দলকে খেলাবেন আফগানদের বিপক্ষে। জেমির এই কৌশল কতটুকু কাজে লাগবে তা বোঝা যাবে খেলা শুরু হওয়ার পর।


আফগানিস্তান ম্যাচে বাংলাদেশের সেরা একাদশ-

আনিসুর রহমান জিকো (গোলরক্ষক), তপু বর্মণ, রিয়াদুল হাসান রাফি, রহমত মিয়া, তারিক কাজী, জামাল ভূঁইয়া, মাসুক মিয়া জনি, সোহেল রানা, বিপলু আহমেদ, রাকিব হোসেন ও মতিন মিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ