Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আগুয়েরোর পর গার্সিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ১২:০১ এএম

ব্যর্থ মৌসুম কাটানোর পর ট্র্যান্সফার মার্কেটে বেশ ব্যস্ত হয়ে পড়েছে বার্সেলোনা। গতপরশু আনুষ্ঠানিকভাবে ম্যানচেস্টার সিটি থেকে সার্জিও আগুয়েরোকে সই করানোর পরদিন (গতকাল) এবার তারা দলে টেনেছে সিটির আরেক খেলোয়াড় এরিক গার্সিয়াকে।

গার্সিয়ার সঙ্গে গতকাল আনুষ্ঠানিক চুক্তি সই করেছে বার্সেলোনা। বার্সেলোনার ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, জুনের প্রথম দিনই গার্সিয়ার দলবদল চ‚ড়ান্ত করে ফেলেছে দুই ক্লাব। আগুয়েরোর মতোই ফ্রি ট্র্যান্সফারে তিনি যোগ দিচ্ছেন কাতালান জায়ান্টদের স্কোয়াডে।
২০ বছর বয়সী এই ডিফেন্ডারকে বার্সেলোনা দেখছে জেরার্দ পিকের উত্তরস‚রি হিসেবে। তার বাই আউট ক্লজ রাখা হয়েছে ৪০ কোটি ইউরো। স্প্যানিশ জাতীয় দলের এই সেন্টার ব্যাক বেড়ে ওঠেন বার্সেলোনার অ্যাকাডেমি লা মাসিয়ায়। ২০১৭ সালে সেখান থেকে পাড়ি জমান ম্যান সিটিতে, পেপ গার্দিওলার সান্নিধ্য পেতে।
নিজের দক্ষতায় গার্দিওলার প্রিয় পাত্র হয়ে ওঠেন দ্রæত। তবে গত মৌসুমের শুরুতে ক্লাবকে জানিয়ে দেন, সিটির সঙ্গে চুক্তি নবায়ন করছেন না তিনি। গার্দিওলা তাকে ঠেকানোর চেষ্টা করলেও লাভ হয়নি। টলানো যায়নি গার্সিয়াকে।
বার্সায় আসতে বেশ ত্যাগ স্বীকার করতে হয়েছে গার্সিয়াকে। বার্সেলোনার আগের সভাপতি তাকে যে বেতনের প্রস্তাব দিয়েছিলেন, নতুন সভাপতি লাপোর্তা দিয়েছেন তার মাত্র ৪০ শতাংশ। ঘরে ফেরার তাড়নায় সেটিতেই রাজি গার্সিয়া।
বিবিসি জানিয়েছে গার্সিয়া চুক্তি সই করবেন পাঁচ বছরের জন্য। অর্থাৎ অন্তত ২০২৬ সাল পর্যন্ত কাম্প ন্যুয়ে থাকছেন তিনি। বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান তরুণ খেলোয়াড়ভিত্তিক স্কোয়াড বানাতে চাচ্ছেন। গার্সিয়া হতে যাচ্ছেন তার নতুন সংযোজন।
গার্সিয়ার পর বিনা ম‚ল্যে আরও দুজন খেলোয়াড়কে দলে ভেড়াতে পারে বার্সা। স্প্যানিশ গণমাধ্যম জানাচ্ছে, অলিম্পিক লিঁওর ডাচ ফরোয়ার্ড মেমফিস ডিপায় এরই মধ্যে বার্সেলোনায় বাড়ি খুঁজছেন। আর দুই সপ্তাহ আগে লিভারপুল ছাড়া আরেক ডাচ মিডফিল্ডার জর্জিনিয়ো উইনাল্ডামও এই মৌসুমে আসতে পারেন কাতালুনিয়ায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ