Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফয়সালের জামিন চেম্বারে স্থগিত

অন্ত:স্বত্ত্বাকে হত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ১২:০২ এএম

অন্ত:সত্ত্বা নারীকে হত্যা মামলায় প্রেমিক ফয়সালকে দেয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জাস্টিস। সরকারপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে গতকাল সোমবার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। আদেশের বিষয়টি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো.বশিরউল্লাহ।
তিনি জানান, ২০১৯ সালের ২৫ মে রাজধানীর ভাটারার ছোলমাইদ বসুমতী এলাকার একটি বাসা থেকে গৃহবধু তানিয়া বেগমের লাশ উদ্ধার হয়। এ ঘটনায় তানিয়ার ভাই মেহেদী হাসান বাদী হয়ে ২৬ মে ভাটারা থানায় অজ্ঞাত আসামি করে হত্যা মামলা দায়ের করেন। পরে তানিয়াকে হত্যায় জড়িত থাকার অভিযোগে ফয়সাল (২৫) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। এজাহারে বলা হয়, তানিয়ার সঙ্গে ১০ থেকে ১১ বছর আগে শাহ আলম নামে এক ব্যক্তির বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে এক কন্যা সন্তানের জন্ম হয়। কিন্তু তানিয়ার সঙ্গে স্বামী শাহ আলমের বনিবনা না হওয়ায় দুই বছর আগে (২০১৭ সালে) তাদের মধ্যে বিচ্ছেদ হয়। ২০১৯ সালের শুরুতে তানিয়া তার ভাইকে ফোন করে জানান, একটি ছেলের সঙ্গে তার বিয়ের কথাবার্তা চলছে। এরপর ওই বছরের ২৫ মে তানিয়ার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। পরে পুলিশ ফোন করে তার ভাইকে জানায়, ভাটারা এলাকার একটি বাসায় তানিয়ার লাশ পাওয়া গেছে। মামলার তদন্তে বেরিয়ে আসে, ফয়সাল বালিশ চাপা দিয়ে তানিয়াকে হত্যা করে। এ সময় তানিয়া অন্ত:সত্ত্বা ছিলেন। এ মামলায় হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ ফয়সালকে জামিন দেন। ওই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বারে আবেদন জানায় সরকারপক্ষ। শুনানি শেষে আদালত উপরোক্ত স্থগিতাদেশ দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ