Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমতলীতে নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ১০:১৯ পিএম

বরগুনার আমতলী উপজেলা সিনিয়র মৎস্য অফিসের উদ্যোগে পায়রা (বুড়িশ্বর) নদীতে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে ৫টি অবৈধ বেহুন্দি জাল, চিংড়ি ও চরগড়া জাল জব্দ করেছে। জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় ৪ লক্ষ টাকা।

উপজেলা সিনিয়র মৎস্য অফিস সূত্রে জানাগেছে, ইলিশ সম্পদ উন্নয়নে সাগর ও নদীতে অবৈধ কারেন্ট জাল ফেলে মাছ শিকার নিষিদ্ধ করেছে সরকার। কিন্তু জেলেরা সরকারের এ নিষেধাজ্ঞা উপেক্ষা করে পায়রা (বুড়িশ্বর) নদীতে মাছ শিকার করছিল। গতকাল রবিবার গভীর রাতে ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুল ইসলামের নেতৃত্বে উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোসাঃ হালিমা সর্দার পুলিশের সহায়তায় পায়রা নদীতে অভিযান পরিচালনা করেন।

এসময় পায়রা (বুড়িশ্বর) নদীর আমতলী, লোচা, পুরাকাটা, বৈঠাকাটা, জাঙ্গালিয়া ও আংগুলকাটা এলাকায় অভিযান চালিয়ে ৫টি অবৈধ বেহুন্দি জাল, চিংড়ি ও চরগড়া জাল জব্দ করে। যার আনুমানিক মূল্য ৪ লক্ষ টাকা। পরে ওই জব্দকৃত জালগুলো পায়রা (বুড়িশ্বর) নদীর ফেরিঘাটে পুড়িয়ে ফেলা হয়।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোসাঃ হালিমা সর্দার বলেন, রাতে পায়রা (বুড়িশ্বর) নদীতে অভিযান চালিয়ে ৫টি অবৈধ বেহুন্দি জাল, চিংড়ি ও চরগড়া জাল জব্দ করা হয়েছে। ৪ লক্ষ টাকা মূল্যের ওই জালগুলো ভ্রাম্যমান আদালতের বিচারকের উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরগুনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ