Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গণমাধ্যমে ভুয়া, একতরফা ও পক্ষপাতদুষ্ট খবর দিচ্ছেন মোদি : মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২১, ৬:৪৭ পিএম

গণমাধ্যমের কাছে ভুয়া, একতরফা ও পক্ষপাতদুষ্ট খবর দিচ্ছেন মোদি ও তার প্রশাসন, এমন অভিযোগ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।শনিবার সংবাদ সম্মেলনে রাজ্যের মুখ্যসচিবের বদলীর নির্দেশকে রাজনৈতিক বলেও মন্তব্য করেন তিনি।

ঘুর্ণিঝড় ইয়াস পরবর্তী ক্ষয়ক্ষতি পর‌্যালোচনা সভা নিয়ে শুক্রবার থেকে উত্তপ্ত পশ্চিমবঙ্গের রাজনীতি।তাতে ওঠে এসেছে রাজ্যের মুখ্যমন্ত্রী আলাপন বন্দোপাধ্যায়ের বদলীর ঘটনা।শনিবার সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এই বদলীকে রাজনৈতিক বলে উল্লেখ করে তা প্রত্যাহারের আহ্বান জানান।দাবি করেন, সম্প্রতি রাজ্যের মুখ্যসচিব আলাপনের মেয়াদ তিন মাস বাড়িয়েছে রাজ্য সরকার।জনগণের স্বার্থে প্রধানমন্ত্রীর পা ধরতেও প্রস্তুত বলে জানান মমতা ব্যানার্জি।

মমতা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, আপনার দুটি পা ধরলে যদি খুশি হন, তাহলে বাংলার জন্য আমি তাও করতে পারি। কারণ, ‘পাবলিক ইজ মাই ফাস্ট প্রাইওরিটি’।কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী, দয়া করে এই নোংরা খেলাটা খেলবেন না। পর্যালোচনা সভাতে মমতার বিরুদ্ধে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ৩০ মিনিট অপেক্ষা করানোর অভিযোগ বিজেপি নেতাদের।তবে পাল্টা অভিযোগ আছে মমতারও।মমতা বলেন, গতকাল একতরফাভাবে দুটি খালি চেয়ারের ছবি আগে তোলা হয়েছে এবং আমাদের কোনো রিপোর্টারকে ঢুকতে দেয়া হয়নি।তারপর তাদের প্রয়োজনীয় লিঙ্কটুকু দেয়া হয়।

তিনি বলেন, আর যদি আমাদের রিপোর্টার থাকতো, তাহলে মানুষ জানতে পারতেন কতক্ষণ প্রধানমন্ত্রী চেয়ারে বসেছিলেন আর আমি এবং আলাপন বন্দ্যোপাধ্যায় কতক্ষণ দাঁড়িয়ে ছিলাম! সেই ছবিটা কোথায়? রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য মোদি ঘুর্ণিঝড় পরবর্তী পর্যালোচনা সভার ডাক দিয়েছিলেন বলেও অভিযোগ মমতার।এর আগে ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের জন্য ২০ হাজার কোটি টাকা চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেন মমতা।তবে রাজ্যের জন্য বরাদ্দ করা হয় মাত্র ১ হাজার কোটি টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ