Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক বিমান চলাচলে ফের নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২১, ১২:৩৮ পিএম

ভারতে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের দাপটে পরিস্থিতি বেসামাল। ফলে আন্তর্জাতিক বিমান পরিষেবার উপর নিষেধাজ্ঞার মেয়াদ আবারো বাড়ালো দেশটির ডাইরেক্টর জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। গতকাল শুক্রবার ডিজিসিএ জানিয়েছে, নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।

করোনা সতর্কতায় গত বছর ভারতে বন্ধ ছিল আন্তর্জাতিক বিমান পরিষেবা। এবছর যখন সংক্রমণের দ্বিতীয় ঢেউ শুরু হল, তখন ফের আন্তর্জাতিক উড়ানে নিষেধাজ্ঞা জারি করে ভারত সরকার।
সেই ২৩ মার্চ থেকে বন্ধ আকাশপথে যাত্রী পরিবহণ। এই নিষেধাজ্ঞা মেয়াদ শেষ হবে ৩১ মে। কিন্তু করোনা সংক্রমণ কমলে তো! চলতি নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগে ফের নির্দেশিকা জারি করল ডিরেক্টরেট অফ সিভিল অ্যাভিয়েশন। বাড়িয়ে দেওয়া হল নিষেধাজ্ঞার মেয়াদ।
নির্দেশিকায় জানানো হয়েছে, আন্তর্জাতিক পণ্যবাহী বিমান পরিষেবা এবং ডিজিসিএ অনুমোদিত বিশেষ বিমান পরিষেবা চালু থাকবে। পাশাপাশি, ২০২০-র মে থেকে 'বন্দে ভারত মিশন'-র অধীনে বিশেষ আন্তর্জাতিক বিমান যেমন চলবে, তেমনি চলবে। জি নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ