Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরখাস্ত জুভেন্টাস কোচ পিরলো

ফিরলেন অ্যালেগ্রি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২১, ১২:০০ এএম

কোচ হিসেবে মাত্র এক মৌসুম তুরিনে থাকতে পারলেন আন্দ্রে পিরলো। ৪২ বছর বয়সী ইতালিয়ান কোচকে বরখাস্ত করেছে জুভেন্টাস। গত দুই দিন ধরে পিরলো ছাঁটাই হতে পারেন, এমন গুঞ্জন চলছিল ইউরোপের ফুটবলে। এবার সেই গুঞ্জনই সত্যি হলো। পিরলোর জায়গায় কোচ মাউরিজিও সারিকে ফেরাতে পারে জুভেন্টাস। এই ইতালিয়ান কোচকেও গত বছর বরখাস্ত করেছিল ইতালিয়ান ক্লাবটি।
পিরলোকে বরখাস্ত করার কয়েক ঘণ্টা পরই ম্যাসিমিলিয়ানো আল্লেগ্রিকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ক্লাব কতৃপক্ষ। ক্লাবের ওয়েবসাইটে গতকাল কোচ হিসেবে ৫৩ বছর বয়সী আল্লেগ্রির নাম ঘোষণা করে তুরিনের দলটি। দ্বিতীয় মেয়াদে জুভেন্টাসে ফিরলেন তিনি। ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত দলটির দায়িত্বে ছিলেন এই ইতালিয়ান কোচ। ওই সময়ে টানা পাঁচটি সিরি ‘আ’ শিরোপা জেতা জুভেন্টাস দুইবার উঠেছিল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। নিয়োগের আগে তিনি চাকরিহীন অবস্থায় ছিলেন।
পিরলোর অধীনে সিরি ‘আ’র শিরোপা ধরে রাখতে ব্যর্থ হয় জুভরা। এমনকি আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে খেলার শঙ্কাও পেয়ে বসেছিল তাদের। শেষ পর্যন্ত জুভরা সদ্য সমাপ্ত মৌসুম শেষ করেছে তালিকার চারে থেকে। আর ২০১২ সালের পর প্রথমবার সিরি ‘আ’ জিততে ব্যর্থ হলো জুভেন্টাস।
পিরলো খেলোয়াড়ি জীবনে ২০১১-১৫ মৌসুম পর্যন্ত ১৬৪ ম্যাচ খেলেছেন জুভদের হয়ে। জিতেছেন চারটি সিরি ‘আ’। তার আগে তিনি খেলেছেন এসি মিলানের হয়ে। ক্যারিয়ারের অধিকাংশ সময় তিনি সান সিরোতে কাটিয়েছেন। মিলানের হয়ে জিতেছেন দুটি চ্যাম্পিয়নস লিগ ও দুটি লিগ শিরোপা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ