Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পিএসজি কোচকে চায় টটেনহ্যাম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২১, ১২:০০ এএম

সাবেক কোচ মাউরিসিও পচেত্তিনোকে ফের নিয়োগ দিতে চায় টটেনহ্যাম। তারজন্য আর্জেন্টাইন কোচের সঙ্গে যোগাযোগও করেছেন স্পার্সরা বলে খবর প্রকাশ করেছে বিবিসি।
২০১৯ সালের নভেম্বরে পচেত্তিনোকে বরখাস্ত করে টটেনহ্যাম। এরপর গত গত জানুয়ারি ৪৯ বছর বয়সী কোচ দায়িত্ব নেন প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি)। তবে তার অধীনে ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা ধরে রাখতে ব্যর্থ হয় ফরাসি জায়ান্টরা। গত ৯ বছরের মধ্যে দ্বিতীয়বারের মতো লিগ ওয়ান বঞ্চিত হলো পিএসজি। সেই সঙ্গে ম্যানচেস্টার সিটির বিপক্ষে সেমিফাইনালে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকেও ছিটকে যায় তারা।
পচেত্তিনোকে বরখাস্ত করার পর টটেনহ্যামের দায়িত্ব নিয়েছিলেন হোসে মরিনহো। কিন্তু স্পার্স ‘স্পেশাল ওয়ান’কেও বরখাস্ত করে গত মাসে। ২০২০-২১ মৌসুমের বাকি সময়ের জন্য ক্লাবটির সাময়িক কোচের দায়িত্ব পালন করেন তাদের একাডেমি কোচ রায়ান ম্যাসন। কিন্তু তার অধীনে স্পার্সরা ম্যানচেস্টার সিটির বিপক্ষে কারাবো কাপের ফাইনালে হেরে যায়। ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহাম মৌসুম শেষ করে সপ্তম স্থানে থেকে।
পচেত্তিনোর অধীনে সদ্য সমাপ্ত মৌসুমে কেবল ফ্রেঞ্চ কাপ জিতেছে পিএসজি। তাদের চেয়ে এক পয়েন্ট এগিয়ে থেকে লিগ ওয়ানের শিরোপা জেতে লিলে। এদিকে আর্জেন্টাইন কোচের সঙ্গে আরও এক বছরের চুক্তি আছে পিএসজির সঙ্গে।
পচেত্তিনোর অধীনে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলে টটেনহ্যাম। তবে ২০১৯ সালে অল ইংলিশ ফাইনালে লিভারপুলের কাছে হেরে যায় তারা। এ ছাড়া আর্জেন্টাইন কোচ দায়িত্ব থাকাকালীন স্পার্সরা ২০১৫ সালে লিগ কাপের ফাইনাল খেলে চেলসির বিপক্ষে। তবে সেবারও তাদের সন্তুষ্ট থাকতে হয় রানার-আপ হয়ে। ২০১৬-১৭ মৌসুমে টটেনহ্যাম প্রিমিয়ার লিগ শেষ করে দ্বিতীয় স্থানে থেকে। সেবার চ্যাম্পিয়ন হয় চেলসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ