Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভুরুঙ্গামারীতে কন্যাকে ধর্ষণের অভিযোগ

বাবা গ্রেফতার

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ মে, ২০২১, ১২:০২ এএম

কুড়িগ্রামের ভ‚রুঙ্গামারীতে সাত বছরের শিশু কন্যাকে ধর্ষণের অভিযোগে সৎ পিতা চানমিয়া কবিরাজ (৪৯)কে গ্রেফতার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার ভোরে এ ঘটনার পর মামলা হলে গতকাল শুক্রবার সকালে পুলিশ চানমিয়া কবিরাজকে কুড়িগ্রাম আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার বলদিয়া ইউনিয়নের পরশুরামকুটি গ্রামের শাহীবাজার এলাকার মৃত মোহাম্মদ শেখর পুত্র চানমিয়া কবিরাজ দ্বিতীয় স্ত্রীর আগের পক্ষের ৭ বছরের এক শিশু কন্যাসহ তারা একসাথে থাকতেন।

পরিবারটি মিলনিবাজারে ভাড়া বাসায় বসবাস করেন। শিশুর মা সোনাহাট স্থলবন্দরে পাথরভাঙা শ্রমিক হিসেবে কর্মরত। ভাড়া বাসায় চানমিয়া কবিরাজ তার স্ত্রী ও সৎ কন্যা সন্তানসহ এক বিছানায় রাত্রি যাপন করতেন। অন্যান্য দিনের মত বৃহস্পতিবার ভোরে চানমিয়ার স্ত্রী রান্নার কাজে ব্যস্ত ছিলেন। এসময় চানমিয়া শিশুকন্যাটিকে জোড়পূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। বেশ কিছুদিন ধরেই তার সৎপিতা সুযোগ পেলেই শিশুটির ওপর নির্যাতন করতো বলে অভিযোগ উঠেছে। সৎ পিতা বাইরে চলে গেলে অনৈতিক কাজের বিষয়টি মাকে খুলে বলে মেয়েটি। পরে বৃহস্পতিবার সন্ধ্যায় স্বামী চানমিয়া কবিরাজকে আসামি করে কচাকাটা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে ওই গৃহবধূ। পুলিশ অভিযোগ পেয়ে রাতেই অভিযুক্ত চানমিয়াকে গ্রেফতার করে। পরে ভিকটিমকে উদ্ধার করে চিকিৎসার জন্য ভ‚রুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

এ ব্যাপারে ভ‚রুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. এএসএম সায়েম জানান, শিশুটিকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে বলে প্রতিয়মান হয়েছে। তাকে প্রাথমিক চিকিৎসার পর ডাক্তারি পরীক্ষার জন্য কুড়িগ্রাম জেনারেল হাসপাতারে প্রেরণের জন্য পরামর্শ দেয়া হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কচাকাটা থানার ওসি মাহবুব আলম জানান, গ্রেফতারকৃত চানমিয়াকে গতকাল শুক্রবার সকালে কুড়িগ্রাম আদালতে প্রেরণ করা হয়েছে। শিশুটিকে মায়ের হেফাজতে রাখা হয়েছে। আগামীকাল ৩০ মে ১৬৪ ধারায় জবানবন্দির জন্য ভিকটিমকে আদালতে পাঠানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ