Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাকিব ফের জ্যামাইকায়

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ৩:৩০ পিএম

 

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ-সিপিএলে আবার দল পেয়েছেন সাকিব আল হাসান। পুরনো দল জ্যামাইকা তালাওয়াস ফের দলে নিয়েছে বাংলাদেশের তারকাকে।

বৃহস্পতিবার সিপিএল কর্তৃপক্ষ এক টুইটে সাকিবের দল পাওয়ার কথা নিশ্চিত করেছে।

২৮ আগস্ট থেকে সেন্ট কিটস এন্ড নেভিসে শুরু হবে সিপিএলের নবম আসর। নিয়ে জ্যামাইকার হয়ে তৃতীয়বারের মতো খেলতে যাচ্ছেন তিনি। ২০১৬ সালে জ্যামাইকার শিরোপা জয়ে বড় ভূমিকা ছিল সাকিবের।

২০১৩ সালে সিপিএলের প্রথম আসরে বার্বাডোজ ট্রাইডেন্টেসের হয়ে খেলেছিলেন সাকিব। ২০১৯ সালে একই দলের জেতেন শিরোপা। এরপর সব ধরণের ক্রিকেটে নিষিদ্ধ থাকায় পরের আসরে খেলা হয়নি তার।

সিপিএলে বল হাতে সাকিবের রেকর্ড বেশ ভালো। এই টি-টোয়েন্টি আসরে ৩০ ম্যাচ খেলে তিনি নিয়েছেন ২৯ উইকেট। টি-টোয়েন্টিতে তার সেরা বোলিং ফিগারও সিপিএলেই। বার্বাডোজ ট্রাইডেন্টেসের হয়ে ৬ রানে নিয়েছিলেন ৬ উইকেট।

তবে ব্যাটিং খুব বেশি ঝলক দেখাতে পারেননি। ১৬.৮৫ গড়ে এক ফিফটিতে ৩৫৪ করেছেন। ফিফটি মাত্র একটি, সেটিতে অবশ্য অপরাজিত ছিলেন ৫৪ রানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রাঞ্চাইজি ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ