Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেপ্টেম্বরে আমিরাতে আইপিএলের বাকি অংশ!

করোনাভাইরাসের প্রভাব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ৩:২৪ পিএম

 

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মাঝ পথেই থেমে গিয়েছিল চলতি মৌসুমের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। তখন থেকেই আইপিএলের বাকি অংশ শেষ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বিসিসিআই। আগামী সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের বাকি অংশ আয়োজনের প্রস্তুতি নিচ্ছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি। এমন সংবাদই প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম ক্রিকবাজ।

সংবাদে তারা জানিয়েছে, আগামী ২৯ মে বিসিসিআইয়ের বিশেষ সাধারণ সভায় আরব আমিরাতে আইপিএলের বাকি অংশ আয়োজনের চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। ১৮ কিংবা ১৯ সেপ্টেম্বর শুরু হয়ে তিন সপ্তাহে আসর শেষ করতে চায় তারা। ৯ কিংবা ১০ অক্টোবর অনুষ্ঠিত হতে পারে এর ফাইনাল। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে এমনটাই জানিয়েছেন বিসিসিআইয়ের সিনিয়র এক কর্মকর্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক সেই বিসিসিআই কর্মকর্তা বলেন, 'বিসিসিআই সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেছে, ১৮ থেকে ২০ সেপ্টেম্বরের মধ্যে শুরু হতে পারে। তবে ১৮ সেপ্টেম্বর শনিবার এবং ১৯ সেপ্টেম্বর রোববার হওয়ায় ছুটির দিনে শুরু হওয়ার সম্ভাবনাই বেশি। একইভাবে ৯ কিংবা ১০ অক্টোবর ফাইনাল হতে পারে, যেহেতু ছুটির দিন আছে। আমরা সূচি চূড়ান্ত করছি, ১০টি ডাবল হেডার (এক দিনে দুই ম্যাচ), সন্ধ্যায় হবে ৭টি ম্যাচ এবং চারটি মূল ম্যাচ (দুটি কোয়ালিফায়ার, একটি এলিমিনেটর ও ফাইনাল) দিয়ে ৩১টি ম্যাচ শেষ করা হবে।'

ভারতে করোনাভাইরাস ভয়ঙ্কর আকার ধারণ করলেও শুরুতে ঠিকঠাকভাবেই চলছিল আইপিএল। পরে ফ্র্যাঞ্চাইজিগুলোর খেলোয়াড় ও স্টাফরাও করোনায় আক্রান্ত হলে ৪ মে আইপিএল স্থগিত করার সিদ্ধান্ত নিতে বাধ্য হয় বিসিসিআই। বায়ো-বাবল থাকার পরও ১৯ জন ক্রিকেটারই কোভিড-১৯ পজিটিভ হন। মৌসুমে এখনও বাকি ৩১টি ম্যাচ।

ইংল্যান্ড সিরিজে পাঁচ টেস্ট সিরিজে শেষ ম্যাচটি ম্যানচেস্টারে ১৪ সেপ্টেম্বর শেষ হওয়ার কথা। পরদিনই ভাড়া করা বিশেষ বিমানে আরব আমিরাতে যাবেন (হনুমা বিহারী এবং অভিমন্যু ঈশ্বরণকে বাদ দিয়ে) ভারতীয় ক্রিকেটাররা। তাতে জৈব সুরক্ষিত পরিবেশেই থাকবে দলটি। একইভাবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) শেষ করে যাবেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারেরাও। অন্যান্য দেশ থেকে যাওয়া ক্রিকেটারদের অবশ্য তিন দিনের কোয়ারেন্টিনে রাখা হবে।

তবে সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল ভারতের। জানা গেছে, এ সিরিজটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় বোর্ড। এছাড়া নভেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দুই টেস্টের সিরিজ খেলার কথা রয়েছে দলটির। সে সিরিজের সূচিও পাল্টাতে পারে।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে গত মৌসুমেও আইপিএলে আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রাঞ্চাইজি ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ