Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যাট-বলের ঝলকে শুরু সিপিএল

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ ২০২০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ৩:৩২ পিএম

বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারির মধ্যে ইংল্যান্ডে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে আগেই, ফিরেছে  সেদেশের কাউন্টি ক্রিকেটও। এবার এই সময়ে প্রথম কোন ফ্রাঞ্চাইজি টি-২০ টুর্নামেন্ট শুরু হলো। মঙ্গলবার রাতে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের প্রথম দিনেই নিজ নিজ দলের হয়ে মুন্সিয়ানা দেখিয়েছেন সুনীল নারাইন ও রশিদ খান।

করোনার কারণে বাড়তি সতর্কতা নিয়ে এবার পুরো আসরটিই হচ্ছে ত্রিনিদাদে। উদ্বোধনী দিনে ব্যাটে-বলে নারাইনের মুন্সিয়ানায় গায়ান অ্যামাজন ওয়ারিয়র্সকে হারিয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স। আরেক ম্যাচে রশিদের অলরাউন্ড নৈপুণ্যে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসে হারিয়েছে বার্বাডোজ ট্রাইডেন্টস।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে বৃষ্টির কারণে ১৭ ওভারে নেমে আসা ম্যাচে শিমরন হেটমায়ারের ফিফটিতে ৫ উইকেটে ১৪৪ রান করে গায়ানা। গায়ানাকে আটকে রাখতে চার ওভার বল করে ১৯ রানে ২ উইকেট নেন অফ স্পিনার নারাইন। ওই রান তাড়ায় ওপেন করতে নেমে ২৮ বলে ৫০ রান করে ম্যাচ জেতান নারাইন।

দিনের আরেক ম্যাচে ৯ উইকেটে ১৫৩ রান করে বার্বাডোজ। রশিদ খান ২০ বলে করেন ২৬ রান, মিচেল স্টান্টনার ১৮ বলে ২০, তার আগে অধিনায়ক জেসন হোল্ডার ২২ বলে করেন সর্বোচ্চ ৩৮ রান। পরে লেগ স্পিনে ২৭ রানে ২ উইকেট নিয়ে দলকে জেতান আফগান তারকা।

করোনা মহামারির মধ্যে ইংল্যান্ডের পর দ্বিতীয় কোন অঞ্চল হিসেবে ক্রিকেট ফিরল ক্যারিবিয়ানে। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। তবে ভারতে করোনা পরিস্থিতি খারাপ থাকায় এবার পুরো আসরটি হবে সংযুক্ত আরব আমিরাতে।

করোনার স্থবিরতা কাটিয়ে অক্টোবরের ২৪ তারিখ থেকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশও। তবে বাংলাদেশের মাঠে ক্রিকেট কবে ফিরবে তা নিয়ে অনিশ্চয়তায় খোদ বিসিবি। চলতি বছর বাংলাদেশের ফ্রেঞ্চাইজি টি-২০ আসর বিপিএল নিয়ে কোন আশাবাদী অবস্থানে যেতে পারেনি বিসিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রাঞ্চাইজি ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ