Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গ্যাঁড়াকলে রামদেব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ১২:০১ এএম

যোগগুরু রামদেবের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে। অ্যালোপ্যাথি নিয়ে রামদেবের করা সা¤প্রতিক মন্তব্যের কারণে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের উত্তরাখন্ড ডিভিশন তার বিরুদ্ধে ১ হাজার কোটি রুপির মানহানির মামলা দায়ের করেছে। নোটিশে বলা হয়েছে, যদি তিনি তার বক্তব্য প্রত্যাহার করে একটি ভিডিও পোস্ট না করেন ও ১৫ দিনের মধ্যে লিখিতভাবে ক্ষমা না চান তবে তাকে ১ হাজার কোটি রুপি দিতে হবে। উত্তরাখন্ড ডিভিশন রামদেবের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছে। এই মর্মে ইউনিট প্রেসিডেন্ট ড. অজয় খান্না মুখ্যমন্ত্রী চীরথ সিং রাওয়ত এবং মুখ্য সচিবকে চিঠিও দিয়েছেন। রামদেবের অ্যালোপ্যাথি নিয়ে মন্তব্যের জন্য আইএমও সহ অন্যান্য চিকিৎসদের তীব্র অসন্তোষের কথা বলা হয়েছে চিঠিতে। এরইমধ্যে রামদেবের কাছে পাঠানো হয়েছে আইনি নোটিস। স¤প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে রামদেব বলেছেন, “অনেক মানুষ শুধু অ্যালোপ্যাথি চিকিৎসার জন্য মারা গিয়েছেন। যারা চিকিৎসা বা অক্সিজেন পাননি বলে মারা গিয়েছেন, তাদের চেয়ে অনেক বেশি।” তিনি অ্যালপ্যাথিকে “নির্বোধ এবং দেউলিয়া” বিজ্ঞান হিসাবেও অভিহিত করেন। এনডিটিভি।

 

 



 

Show all comments
  • Mohammad Sirajullah, M.D. ২৭ মে, ২০২১, ৭:৪২ এএম says : 0
    Modern medicine is called by some people as Allopathy. If it is true that More people die because of so called Allopathic Treatment than number of people die without treatment, The Government of India must close down all the Modern Hospitals and Medical Schools in the country with big savings which can be used to give big funds to Mr. Ramdev to organize "GO SHALA" to collect Cow's Urine for his or their "GO MUTRO" therapy all over India.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ