Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হত্যা মামলায় রিমান্ডে সাবেক এমপি আউয়াল

আসামি মানিক ‘বন্দুকযুদ্ধে’ নিহত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ১২:০০ এএম

পল্লবীতে চাঞ্চল্যকর সাহিনুদ্দীন হত্যা মামলায় লক্ষ্মীপুর-১ আসনের সাবেক এমপি ও ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এম এ আউয়ালের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল শুক্রবার তাকে আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক সৈয়দ ইফতেখার হোসেন ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। অন্যদিকে এ খুনের মামলার আসামি মানিক র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। গতকাল শুক্রবার ভোরে মিরপুর রুপনগরের ইস্টার্ন হাউজিং এলাকায় বন্দুকযুদ্ধে মানিক মারা যায়।
এর আগে বৃহস্পতিবার এম এ আউয়ালকে গ্রেফতারের কথা জানায় র‌্যাব। এ মামলায় একই দিন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বিভিন্ন মেয়াদে তিনজনের রিমান্ড মঞ্জুর করেন। ওই তিনজন হলেন- মো. সুমন বেপারী, মো. রকি তালুকদার ও মুরাদ। গত ১৬ মে রাজধানীর পল্লবীতে নিজ সন্তানের সামনে সাহিনুদ্দীনকে সন্ত্রাসীরা চাপাতি ও রামদাসহ বিভিন্ন ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে। ওই ঘটনায় ১৭ মে নিহতের মা মোসা. আকলিমা রাজধানীর পল্লবী থানায় ২০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। সাহিনুদ্দিনকে হত্যার নির্মম দৃশ্য ধরা পড়ে সিসি ক্যামেরায়। এতে দেখা যায়- দুই তরুণ দুই পাশ থেকে সাহিনুদ্দিনকে ধারালো অস্ত্র দিয়ে কোপাচ্ছেন। ৩০ লাখ টাকা চুক্তিতে সাহিনুদ্দীনকে কুপিয়ে হত্যা করা হয়। কিলিং মিশনে নেতৃত্ব দেয়া সুমন ঘটনার পর সাবেক এমপি আউয়ালকে ফোন করে জানান ‘স্যার ফিনিশ’।
মামলায় নিহতের মা আকলিমা অভিযোগ করেছেন, পল্লবীর সেকশন-১২ বুড়িরটেকের আলীনগর আবাসিক এলাকার হ্যাভেলি প্রোপার্টি ডেভলপমেন্ট লিমিটেডের এমডি এবং লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এম এ আউয়ালের সঙ্গে জমি সংক্রান্ত বিরোধের জেরে ভাড়া করা স্থানীয় সন্ত্রাসীরা সাহিনুদ্দীনকে হত্যা করেছে। আনুমানিক পাঁচ কোটি টাকা মূল্যের ১০ একর জমি জবরদখলে বাধা দেয়ায় তাকে খুন করা হয়।
র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহতঃ র‌্যাব-৪ এর অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক জানান, বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে র‌্যাব-৪ এর টহল টিমের কাছে তথ্য আসে রুপনগরের ইস্টার্ন হাউজিং এলাকায় কয়েকজন দুর্বৃত্ত অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব ওই এলাকায় যাওয়ার সঙ্গে সঙ্গে টহল টিমকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছোড়ে দুর্বৃত্তরা। র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছুড়লে সন্ত্রাসীরা পালিয়ে যায়। স্থানীয় থানা পুলিশের উপস্থিতিতে এলাকাটি সার্চ করে দুই রাউন্ড গুলিসহ মানিককে আহত অবস্থায় উদ্ধার করা হয়। পরে দ্রুত সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
ডিআইজি মোজাম্মেল আরও বলেন, নিহত মানিক পল্লবীতে সন্তানের সামনে বাবাকে কুপিয়ে হত্যা মামলার ৫ নম্বর আসামি। সে পল্লবীর স্থানীয় বাসিন্দা বলে স্থানীয় সূত্রে জানা গেছে। তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে। পল্লবী থানার ওসি কাজী ওয়াজেদ আলী বলেন, শুক্রবার ভোরে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মানিক নিহত হয়েছে। মানিকের নামে থানায় একাধিক মামলা আছে।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ২২ মে, ২০২১, ৫:১৯ পিএম says : 0
    আউয়াল এম পি কে কি করবে ,মনে হয় কিছু হবে না,আউয়াল কে বাঁচানের জন্যই মানিককে হত্যা করা হয়েছে,সেটা ও আউয়ালের চালাকি টাকার বিনিময়ে আউয়াল এইটি করেছে ,মানিক কে ক্রস ফায়ার করে মেরে ফেলা অরথাত আউয়াল এম পি বেঁচে যাওয়া,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ