Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আবারও ইসরাইলকে সন্ত্রাসী রাষ্ট্র বললেন এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ১২:০১ এএম

ইসরাইলকে আবারও সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে উল্লেখ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান। শুক্রবার তিনি বলেছেন, পুরো বিশ্বের জানা উচিত সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইল আসলে কী। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি এখবর জানিয়েছে।

ইস্তান্বুলে একটি সড়ক উদ্বোধনের সময় এরদোগান জানান, ইসরাইল দখলের পর থেকে ফিলিস্তিনি ভূখন্ডের কেমন পরিবর্তন হয়েছে তা বিশ্বকে অব্যাহতভাবে দেখিয়ে যাবে তুরস্ক। ফিলিস্তিন ইস্যুতে বৃহস্পতিবারের জাতিসংঘ সাধারণ পরিষদের ভার্চুয়াল বৈঠক সফল বলে দাবি করেন তুর্কি প্রেসিডেন্ট। তুর্কি কূটনীতিক ভলকান বজকিরের সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেভলতু চাভুসোগলু।
বৈঠকের আলোচ্য বিষয়ে এরদোগান বলেন, তারা আলোচনা করেছেন ১৯৪৭ সাল থেকে কীভাবে সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইল ফিলিস্তিন দখল করে যাচ্ছে এবং আজ একটি ছোট ভূখন্ডে পরিণত করেছে। তুর্কি প্রেসিডেন্ট দাবি করেছেন, শক্তিশালী তুরস্কের উত্থানের অপেক্ষায় রয়েছেন সারাবিশ্বের নিপীড়িত মানুষ। মিসরের মধ্যস্থতায় ১১ দিন সংঘর্ষের পর হামাস ও ইসরাইল শুক্রবার যুদ্ধবিরতিতে সম্মত হয়েছে। এবারের সংঘাতে ৬৫ শিশু ও ৩৯ নারীসহ ২৩২ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন ইসরাইলি হামলায়।



 

Show all comments
  • Kabir ২২ মে, ২০২১, ১১:১২ পিএম says : 0
    He is a hero
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ