Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের মহারাষ্ট্রে ‘বন্দুকযুদ্ধে’ ১৩ মাওবাদী নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ৪:৪৪ পিএম

ভারতের মহারাষ্ট্র রাজ্যের গড়চিরৌলির এটাপল্লির জঙ্গলে পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' ১৩ বিদ্রোহী মাওবাদীর মরদেহ উদ্ধার করা হয়।। আজ শুক্রবার ভোর সাড়ে ৫ টায় মহারাষ্ট্র পুলিশের সি-৬০ ইউনিটের জওয়ানরা এ অভিযান চালায়। পুলিশ জানায়, জঙ্গলে ঢুকতেই জওয়ানদের লক্ষ্যে করে গুলি চালাতে শুরু করে মাওবাদীরা। পাল্টা জবাব দেয় পুলিশও। দুই পক্ষের মধ্যে গোলাগুলি হয় বেশ কিছু সময়। পরে ১৩ মাওবাদীর লাশ উদ্ধার করা হয়। -ইকোনোমিক টাইমস, টাইমস অব ইন্ডিয়া

গড়চিরৌলি পুলিশের ডিআইজি সন্দীপ পাটিল জানিয়েছেন, মাওবাদীদের খোঁজে তল্লাশি চলছে। গত ২৯ মার্চ গড়চিরৌলিতেই মাওবাদীদের সঙ্গে নিরাপত্তারক্ষীদের সংঘর্ষে দুই নারীসহ পাঁচ মাওবাদী নিহত হন। সে সময় তল্লাশি চালিয়ে প্রেসার কুকার বোমা, তিনশোর বেশি কার্তুজ, ম্যাগাজিন, বেশই কিছু নথি এবং বই উদ্ধার করে পুলিশ। বর্তমানে ওই এলাকা ঘিরে রাখা হয়েছে। গত সপ্তাহেও গড়চিরোলিতে গুলির লড়াই হয়। পুলিশ খবর পায় ওই জঙ্গলে কমপক্ষে ২৫ জন মাওবাদী গা ঢাকা দিয়েছে। তারপরই শুরু হয় তাদের খোঁজাখুঁজি। পরে ওই জঙ্গল থেকে দুইজন নকশালের মরদেহ উদ্ধার হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ