Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পদত্যাগ শোভনদেবের, ভবানীপুর থেকে লড়তে পারেন মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ৪:৪৩ পিএম

পশ্চিমবঙ্গের ভবানীপুর কেন্দ্র থেকে পদত্যাগ করছেন শোভনদেব চট্টোপাধ্যায়। ২০২১ সালের বিধানসভা ভোটে নিকটতম বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষকে প্রায় ৫০ হাজারেরও বেশি ভোটে পরাজিত করেন। বিধানসভার স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেবেন তিনি। সূত্রের খবর, ভবানীপুর কেন্দ্র থেকে লড়বেন মমতা বন্দ্যোপাধ্যায়। শোভনদেব জানিয়েছেন, নিজের ইচ্ছা এবং দলের নির্দেশেই তার এই সিদ্ধান্ত।

উল্লেখ্য, এবারের নির্বাচনে হাইভোল্টেজ নন্দীগ্রাম কেন্দ্র থেকে ভোট লড়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ পর্যন্ত জয় পেয়েছিলেন শুভেন্দু অধিকারী। যদিও, বিপুল সংখ্যক সমর্থন নিয়ে রাজ্যে ফের ক্ষমতায় এসেছে তৃণমূল। তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে, বিরোধী দলনেতার আসনে বসেছেন BJP নেতা শুভেন্দু অধিকারী।

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায়কে অন্য কোনও কেন্দ্র থেকে জয়ী হতে হত। খড়দার বিজয়ী বিধায়ক কাজল সিনহার মৃত্যুর পর অনুমান করা হয় সেই কেন্দ্র থেকেই লড়বেন মুখ্যমন্ত্রী। তবে যেহেতু অমিত মিত্র ফের অর্থমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। এবং ভোটে না লড়ায় তাকে ও কোনও না কোনও কেন্দ্র থেকে ভোট জয় পেতে হবে। সে ক্ষেত্রে তিনি তার পুরনো কেন্দ্র থেকেই যে ভোটে দাঁড়াতে চলেছেন, সেটাই অনুমান করা হচ্ছে। ফলে মমতা বন্দ্যোপাধ্যায় নিজের কেন্দ্র ভবানীপুর থেকেই লড়বেন বলে মনে করছে রাজনৈতিক মহল। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ