Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় চাল কেলেংকারি মামলায় গ্রেফতার হলেন আ’লীগ নেতা আনিছুর

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ৬:৫২ পিএম

বগুড়ার নন্দীগ্রামে আলোচিত চাল কেলেঙ্কারি মামলায় বহিষ্কৃত ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আনছার আলীকে গ্রেফতারের পর ওয়ারেন্টমূলে উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাবেক সাধারণ সম্পাদক আনিছুর রহমানকেও (৫০) গ্রেফতার করেছে পুলিশ। সে উপজেলার শিমলা গ্রামের মৃত মনসুর রহমানের ছেলে।

বুধবার দুপুরে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানায় পুলিশ। এর আগে গত বছরের ১১ এপ্রিল রাতে হত-দরিদ্রদের সরকারি বরাদ্দ ১০ টাকা কেজি দরের ১৬৮ বস্তা চালসহ আনিছুর রহমানকে হাতেনাতে গ্রেফতার করেছিলো র‌্যাব। সরকারি চাল আত্মসাতের অভিযোগে ও দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ণ করায় ওই বছরের ১২ এপ্রিল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে আনিছুর রহমান ও সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদ থেকে আনছার আলীকে বহিষ্কার করা হয়।

পুলিশ জানায়, আনিছুর রহমান খাদ্য অধিদপ্তরের ডিলার ছিলেন। তার ডিলারশিপ মিলন সরদার নামে এক ব্যক্তির কাছে হস্তান্তর করেন। খাদ্যবান্ধব কর্মসূচির বিপুল পরিমাণ চাল মজুত করার খবর পেয়ে গত বছরের ১১ এপ্রিল শিমলা গ্রামে আনিছুর রহমানের বাড়িতে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। বাড়িতে ৫৮ বস্তা ও তার গোডাউনে তল্লাশি চালিয়ে আরও ১১০ বস্তা চাল উদ্ধার করে। হাতেনাতে আনিছুর রহমান ও তার সহযোগী আনছার আলীকে গ্রেফতার করে র‌্যাব। ওই ঘটনায় তিনজনের বিরুদ্ধে নন্দীগ্রাম থানায় মামলা দায়ের হয়।

আলোচিত এই মামলা তদন্ত শেষে গত বছরের ১০ নভেম্বর আনিছুর রহমান, আনছার আলী ও চালের ডিলার মিলন সরদারের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) আদালতে দাখিল করা হয়েছে। আদালত থেকে জামিনের পর পলাতক ছিলেন আনিছুর রহমান ও আনছার আলী। আদালতে হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট হয়।

বগুড়ার নন্দীগ্রাম থানার ওসি মোঃ কামরুল ইসলাম বলেন, চাল কেলেঙ্কারি মামলায় ওয়ারেন্টমূলে আনিছুর রহমানকে গ্রেফতার করে বগুড়া কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া

২২ ফেব্রুয়ারি, ২০২২
২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ