Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাংবাদিক রোজিনাকে নিয়ে কোনালের কণ্ঠে প্রতিবাদী গান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:১৫ পিএম

প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেপ্তার ও হয়রানির প্রতিবাদে সোচ্চার সর্বস্তরের মানুষ। রাস্তায় নামছেন গণমাধ্যম কর্মীরা। চ্যানেল আই সেরা কণ্ঠ বিজয়ী শিল্পী কোনাল তার কণ্ঠের মাধ্যমেই রোজিনার সঙ্গে এমন ন্যাক্কারজনক আচরণের প্রতিবাদ জানিয়ে তার নিঃশর্ত মুক্তি ও প্রকৃত দোষীদের উপযুক্ত শাস্তি দাবি করেছেন।

১৮ মে (মঙ্গলবার) নিজের ফেসবুকে ভিডিও আকারে গানটি প্রকাশ করেন জনপ্রিয় এই গায়িকা। গানটির নাম দেওয়া হয়েছে ‘সত্য কন্যা রোজিনা’। কণ্ঠ দেওয়ার পাশাপাশি এর কথা-সুরও করেছেন কোনাল নিজেই। গানটি পোস্ট করে রোজিনার মুক্তি চেয়ে হ্যাশট্যাগও দিয়েছেন ২০০৯ সালের ‘সেরাকণ্ঠ’ বিজয়ী এই গায়িকা।

গানটির কথাগুলো হলো-

রোজিনা তুমি জানো না কত আপনজন তোমার পাশে
রোজিনা ভয় পেও না সত্যের সুন্দর জয় আছে
রোজিনা হাল ছেড়ো না তুমিই যে ‘সত্য কন্যা’
লিখবে তুমি ন্যায়ের কথা তোমার কলম থামতে দেবো না
খাঁচায় তুমি কেন বন্দি হলে এর জবাব চাই, দিতে হবে
দেশের দশের ভালো করতে গিয়ে এই কি পুরস্কার তবে!?
বঙ্গবন্ধুর সোনার দেশে দুর্নীতির কোনো স্থান হবে না
শেখ হাসিনার গণতন্ত্রে জয় হবেই হবে তুমি ভেবো না
রোজিনাকে মুক্ত করতে হবে আর একটি কথাও শুনব না।

কোনাল মনে করেন, রোজিনা ইসলাম একজন সৎ ও নির্ভীক সাংবাদিক। সময়ের বুকে ছুরি চালিয়ে সত্য উদঘাটনে তার জুড়ি নেই। পাশাপাশি সু-সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত রোজিনা ইসলাম। তার সাথে এমন আচরণ কোনো ভাবেই কাম্য নয়।

কোনাল বলেন, ‘রোজিনা ইসলাম দেশের শীর্ষ জাতীয় দৈনিক প্রথম আলোর একনিষ্ঠ কর্মী। দুর্নীতি, অনিয়ম সুস্পষ্টভাবে উঠে আসে তার লেখায়। তাছাড়া অনুসন্ধানী সাংবাদিকতায় জন্য অনেক পুরস্কারও পেয়েছেন। তাকে যেভাবে হেনস্তা করা হয়েছে এটা একটা রাষ্ট্রের জন্য কখনো ভালো বার্তা বয়ে আনে না। এই ঘটনার প্রতিবাদ জানাতেই আমি গানটি করেছি।’

উল্লেখ্য, সোমবার (১৭ মে) রাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হেনেস্থার শিকার হয়েছেন প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলাম। তাকে ৫ ঘণ্টা আটকে রাখার পর অফিসিসিয়াল সিক্রেসি অ্যাক্টে করা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। মঙ্গলবার (১৮ মে) সকালে তাকে কারাগারে প্রেরণের নির্দেশন দেন আদালত। পুরো ঘটনায় বিস্মিত দেশের সচেতন মহল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ