Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল-আকসায় কদরের রাতে ইসরাইলী হামলায় ৮০ ফিলিস্তিনি আহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ৯:৫৪ এএম

শবে কদরের রাতে নামাজরত অবস্থায় ইসরাইলী হামলায় ৮০ জন ফিলিস্তিনি নারীপুরুষ আহত হয়েছেন।

জানা যায়, জেরুজালেমে ফিলিস্তিনিদের ওপর ইসরাইলী পুলিশের হামলা দ্বিতীয় দিন রাতেও অব্যাহত ছিলো। এ ঘটনায় কমপক্ষে ৮০ জন ফিলিস্তিনি আহত হয়েছে বলে রেড ক্রিসেন্ট জানিয়েছে। তাদের মধ্যে ১৪ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। এর প্রায় এক লাখ মুসল্লি আল-আকসায় নামাজ আদায় করেন।

বিবিসি জানায়, পুরোনো শহরের দামেস্ক গেটে বিক্ষোভকারীরা পুলিশের উদ্দেশে পাথর ছুড়ে মারে। জবাবে ইসরাইলী পুলিশ স্ট্যান গ্রেনেড ও জলকামান ব্যবহার করে।

ইহুদীবাদী পুলিশ জানায়, কমপক্ষে তাদের একজন কর্মকর্তা আহত হয়েছে।

ফিলিস্তিনিদের পূর্ব জেরুজালেমের ঘরবাড়ি থেকে উচ্ছেদের ঘটনায় সৃষ্ট ক্ষোভের কারণে পুরো রমজান মাস জুড়ে এ এলাকার সর্বত্র উত্তেজনা বিরাজ করছে।

এর আগে শুক্রবার জুমাতুল বিদার দিনে আল-আকসা মসজিদ এলাকায় মুসল্লিদের ওপর হামলা করে পুলিশ। ওই দিন দুই শতাধিক ফিলিস্তিনি আহত হয়। ১৭ ইসরাইলী পুলিশ আহত হয়েছে বলেও দাবি করা হয়।

শনিবার রাতে যখন মুসলমানরা পবিত্র শবে কদর পালন করছিল তখনই আবার হামলার ঘটনা ঘটে।

আল-আকসা মসজিদ ইসলাম ধর্মাবলম্বীদের কাছে অন্যতম শ্রদ্ধার স্থান, তবে এটি ইহুদিদের কাছেও একটি পবিত্র স্থান, যাকে তারা টেম্পল মাউন্ট হিসেবে জানেন।

এই স্থানটিতে এর আগেও একাধিকবার ইহুদীবাদী পুলিশ হামলা চালিয়েছে।



 

Show all comments
  • Tipu ৯ মে, ২০২১, ১১:৫৫ এএম says : 0
    সারা পৃথিবীতে যে সর্বোচ্চ শয়তানিজম প্রতিষ্ঠিত এটি তার স্পষ্ট প্রমাণ।
    Total Reply(0) Reply
  • محمد اسماعيل حسين ৯ মে, ২০২১, ১০:৩২ পিএম says : 0
    হে রাব্বুল আলামিন ফিলিস্তিনের নিরীহ মুসলমানদের রক্ষা করুন আর জালিম ইহুদিদের হয়তোবা হেদায়েত করুন নতুবা সমূলে ধ্বংস করুন।
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ১০ মে, ২০২১, ৩:৫৬ এএম says : 0
    পৃথিবীতে জঘন্যতম বর্বরতা চালাচ্ছে ইসরাইল মহীমান্বিত কদরের রাতেও মুসলমানদের উপর হামলা করলো ইহুদি কাফের মুনাফেক গুলো। জমিনজুড়ে জুড়ে মুসলমানদের চরম শক্র ইহুদিদের ধ্বংস অনিবার্য ভয়ংকর সাজা প্রস্তূথ আল্লাহ্ নিদ্ধারণ করে রেখেছেন। ক্ষনস্থায়ী ক্ষূদ্র জীবন পরিক্ষার জায়গা দুনিয়া। আমেরিকায় লক্ষ লক্ষ মানুষের মৃত্যু সামান্য ভাইরাসের আঘাতে। বিচার হচ্ছে হবে কঠোরভাবে হবে। সব কিছুই আল্লাহর জানা আছে। মুসলমানদের হারানোর কিছু নাই। আল্লাহ্ উপর ভরসা করতেই হবে। ফিলিস্তিনের মুসলিম ভাই বোনদের আল্লাহ্ আপনি হেফাজত করুন। আমিন।
    Total Reply(0) Reply
  • salman ১০ মে, ২০২১, ৬:৪৫ এএম says : 0
    Sojjho kora jai? Sai Prethebi sristir por theke e ai YAHUDI ZALIM ra Ora Jogota korse. Ai Ramadan Mash a o ora thamse na.Allah hoi tumi ai Zalim der DHONGSHO kore daw, na hoi R ak Jon HITLAR pathaw, oder Dhongsho korte.......ameen
    Total Reply(0) Reply
  • রাজা ১০ মে, ২০২১, ১১:০০ এএম says : 0
    এই কাজ যদি মুসলমান করতো , তাহলে পুরো মুসলিম জাতির বিষয়ে কথা বলতো আর বলতো মুসলমানরা সন্ত্রাসী........................... কিন্তু আসলে বিশ্ব তার উল্টোটা দেখেও না দেখার ভান করে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল আকসা

১৭ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ