Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৪ ঘন্টায় ভারতে আক্রান্ত পৌনে চার লাখ, মৃত্যু ৩ হাজারের বেশি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ১০:৪৩ এএম

করোনাভাইরাসে ভারতে মৃত্যুর মিছিল থামছে না। প্রতিদিন তিন হাজারের বেশি মানুষ মারা যাচ্ছে। আক্রান্ত লাখ লাখ মানুষ। দিল্লিসহ কিছু এলাকায় লাশ পড়ানোর জায়গা পাওয়া যাচ্ছে না। রাস্তায় রাস্তায় পড়ে আছে সারি সারি লাশ। কুকুরে টেনে নিয়ে যাচ্ছে। বর্তমান বিশ্বে এরকম ঘটনা বিরল।

এদিকে টানা তৃতীয় দিনের মতো করোনায় মৃত্যু তিন হাজারের বেশি ছাড়িয়েছে ভারতে। দৈনিক করোনায় আক্রান্ত-মৃত্যুর পরিসংখ্যানে শুক্রবারের হিসেবে গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৮৯ জনের। আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৬ হাজারের বেশি।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ তথ্য জানিয়েছে। সর্বশেষ মৃত্যুর এই সংখ্যা নিয়ে ভারতে করোনায় মোট প্রাণহানি দাঁড়িয়েছে ২ লাখ ৮ হাজার ২৫৫ জন। মোট আক্রান্ত ১ কোটি ৮৭ লাখ ৬২ হাজার ৯৭৬।

এর আগে গতকাল ভারতে করোনায় মৃত্যু হয় ৩ হাজার ৬৪৫ জনের। আক্রান্ত ছিল ৩ লাখ ৭৯ হাজারের বেশি। এর আগের ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মৃত্যু হয় ৩ হাজার ২৯৩ জন করোনা রোগীর। নতুন করে সংক্রমণ শনাক্ত হয় রেকর্ড ৩ লাখ ৬০ হাজার ৯৬০ জনের শরীরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ