Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশালে ১ হাজার দু:স্থ মানুষ পেলেন প্রধানমন্ত্রীর উপহার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ৪:০১ পিএম

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ত্রাণ হিসেবে ৮ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি করে মশুর ডাল ও সয়াবিন তেল সহ অন্যান্য সামগ্রী পেয়ে খুশী বরিশালের শারীরিক প্রতিবন্দী সোহাগ মিয়া। সে ব্যটারী চালিত রিক্সা চালালেও চলমান লকডাউনে পরিবার পরিজন নিয়ে সেও খুব কষ্টে আছেন। জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রান পেয়ে যথেষ্ঠ খুশি দু পা হারান সোহাগ মিয়াও ।

তার মত ১ হাজার হতদরিদ্র মানুষ বরিশালে জেলা প্রশাসনের ত্রান সামগ্রী পেয়েছেন। বরিশাল স্টেডিয়ামে এ ত্রাণ তুলে দেয়ার সময় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. সাইফুল আহসান বাদল।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ডের কাউন্সিলর ও বিভিন্ন শ্রমজীবী সংগঠনের নেতৃবৃন্দের মাধ্যমে পূর্বে ¯িøপ দেয়া ১ হাজার দু:স্থ মানুষকে চাল-আলুসহ জেলা প্রশাসকের পক্ষ থেকে একটি করে ত্রানের ব্যাগ তুলে দেয়া হয়েছে। জেলা প্রশাসন জসীম উদ্দীন হায়দার সাংবাদিকদের জানিয়েছেন,পর্যায়ক্রমে আরও অনেক দু:স্থ মানুষকে প্রধানমন্ত্রীর উপহারের সাহায্য সামগ্রী দেওয়া হবে। তিনি সব শ্রেণীর মানুষকে স্বাস্থ্য বিধি মেনে চলা এবং মাস্ক ব্যবহারেরও আহŸান জানান।
এদিকে ত্রান দেওয়া হবে এমন খবর পেয়ে স্লীপ পাননি এমন আরও অনেক হতদরিদ্র এসে ভীড় করেন ষ্টেডিয়াম গেটে। কাওছার হোসেন নামক এক রিক্সা চালক জানান, তিনি ত্রাণের একটি ব্যাগ পেয়েছেন। তার পাওয়া ত্রাণের পণ্য আরেকজন রিক্সা চালকের সঙ্গে ভাগাভাগি করে নেবেন। রিক্সা চালক সংগঠনের পক্ষ থেকে এ নিয়ম করে দেয়া হয়েছে বলেও জানান কাওছার হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপহার

১৯ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ