Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জন্মদিনে উপহার পেলেন নাঈম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

নিজের ২৩তম জন্মদিনেই সুখবরটা পেলেন নাঈম শেখ। এশিয়া কাপের টি-টোয়েন্টি দলে ফেরানো হয়েছে তাকে। ব্যাটিংয়ের প্রশ্নবিদ্ধ এই ওপেনার ফিরলেন বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজে সেঞ্চুরি করে। এদিকে চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন কিপার ব্যাটার নুরুল হাসান সোহান ও হাসান মাহমুদ। গতকাল নাঈমকে দলে নিয়ে আরও দুজনের ছিটকে পড়ার খবর জানায় বিসিবি। তাতে এশিয়া কাপের বাংলাদেশ স্কোয়াড দাঁড়াল ১৬ জনের।
আফগানিস্তানের বিপক্ষে সিরিজের পর টি-টোয়েন্টি দলে জায়গা হারান নাঈম। এরপর ঘরোয়া পর্যায়েও রানে ছিলেন না তিনি। বিপিএলেও বাজে পারফরম্যান্সের জন্য একাদশে জায়গা হারিয়েছিলেন। এবার ওয়েস্ট ইন্ডিজ সফরের ‘এ’ দলে জায়গা পেয়ে সুযোগ কাজে লাগান তিনি। দ্বিতীয় ম্যাচে করে ফেলেন সেঞ্চুরি। ৫০ ওভারের ম্যাচের সেই সেঞ্চুরিই তাকে নিয়ে এল টি-টোয়েন্টি দলে।
গত টি-টোয়েন্টি বিশ্বকাপে রান পেলেও এই ওপেনারের ব্যাটিং ছিল মন্থর ঘরানার। বিশ্বকাপের পর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে এক ম্যাচে তিনি করেছিলেন ৫০ বলে ৪৭ রান। কুড়ি ওভারের ক্রিকেটে এমন মন্থর ইনিংস বেশ বিরল। বাকি দুই ম্যাচে তিনি করেন ৫ বলে ১ ও ১০ বলে ২ রান। আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে পরের সিরিজে প্রথম ম্যাচে ৫ বলে আউট হন ২ রান করে। পরের ম্যাচে ১৯ বল খুইয়ে ১০ রান করে বিদায় নেন। ৩৪ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে ২৪.৫১ গড়ে ৮০৯ রান করেছেন ১০৩.৭১ স্ট্রাইকরেটে। নাঈমকে নিয়ে এশিয়া কাপের স্কোয়াডে এখন ওপেনার তিনজন। বাকি দুজন এনামুল হক বিজয় ও পারভেজ ইমন নেই খুব একটা ছন্দে।
এদিকে আঙুলের চোটে এশিয়া কাপ খেলার অবস্থায় শুরু থেকেই ছিলেন না কিপার সোহান। তবু তাকে দলে রাখা হয়েছিল। শেষ পর্যন্ত তিনি বাদ পড়লেন। গোড়ালির চোটে এশিয়া কাপ থেকে ছিটকে যান তরুণ পেসার হাসানও। হাসানের বদলে অবশ্য কাউকে নেয়নি বাংলাদেশ দল।
এশিয়া কাপের বাংলাদেশ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন , নাঈম শেখ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জন্মদিনে উপহার পেলেন নাঈম
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ