Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আক্রান্তদের ভিড়ে শৃঙ্খলা হারাচ্ছে ভারতের কোভিড হাসপাতালগুলো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ৯:০৩ পিএম

ভারতে করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির সঙ্গে বাড়ছে হাসপাতালগুলোতে আক্রান্ত রোগীদের ভিড়। রোগীদের চাপে শৃঙ্খলা বজায় রাখতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো। -আনন্দবাজার, হিন্দুস্তান টাইমস

সম্প্রতি ভারতের হুগলি জেলার চুচুড়া ইমামবাড়া সদর হাসপাতালের একটি ছবি ভাইরাল হয় দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবিতে দেখা যাচ্ছে করোনা আক্রান্ত রোগীদের সঙ্গেই হাসপাতালে রয়েছে পরিবারের লোকেরা। দেশটির বিভিন্ন হাসপাতালগুলোতেও প্রায় একই ধরনের চিত্র ফুটে উঠেছে দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যম এবং গণমাধ্যমগুলোতে। বেশকিছু হাসপাতাল কর্তৃপক্ষ এই বিষয়ে প্রায় একই ধরনের বক্তব্য দিয়েছেন।

হাসপাতাল কর্তৃপক্ষের লোকেরা বলছেন, রোগীদের সংখ্যার তুলনায় হাসপাতালগুলোর স্বাস্থ্যকর্মী এবং শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনেক কম। আর তাই এই ধরনের শৃঙ্খলাহীন রয়ে কোভিড হাসপাতালগুলো। দেশটির করোনা বিশেষজ্ঞরা বলছে ন, করোনা হাসপাতালগুলো যদি শৃঙ্খলা বজায় না রাখতে পারে, তাহলে করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ কর বে। রোববার দেশটি নতুন করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩ লাখ ৫০ হাজারেও বেশি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ