Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অক্সিজেন সংকট নিয়ে সমালোচনা করলে সম্পত্তি বাজেয়াপ্তের হুমকি যোগীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ৬:৫২ পিএম

অক্সিজেন সংকট নিয়ে সমালোচনা করে ‘পরিবেশ নষ্টের’ চেষ্টা করলে জাতীয় সুরক্ষা আইনে পদক্ষেপ নেয়ার পাশাপাশি সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে বলে জানিয়েছেন ভারতের উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

দেশ-বিদেশের পত্রপত্রিকায় ভারতে অক্সিজেনের তীব্র সংকটের খবর ফলাও করে প্রচার হলেও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, তাদের অক্সিজেনের কোনো সংকট নেই, পর্যাপ্ত মজুদ আছে। সাংবাদিকের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলার সময় এ হুশিয়ারি উচ্চারণ করেন যোগী।

যোগী বলেন, কোনো হাসপাতালে অক্সিজেনের ঘাটতি নেই, তা বেসরকারি কিংবা সরকারই হোক। সমস্যা হল কালো বিপণন ও মজুদ, যা শক্ত হাতে মোকাবিলা করা হবে।
তিনি বলেন, আইআইটি কানপুর, আইআইএমের সহযোগিতায় আমরা অক্সিজেন নিরীক্ষা করতে যাচ্ছি। অক্সিজেনের যথাযথ পর্যবেক্ষণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

আদিত্যনাথ বলেন, আক্রান্ত হলেই রোগীর অক্সিজেনের প্রয়োজন নেই, মিডিয়া থেকে এ বিষয়ে সচেতনতা বাড়ানোর ক্ষেত্রে সহযোগিতা আশা করছি।

যোগী সাংবাদিকদের বলেন, ‘একটি বেসরকারি হাসপাতাল দুদিন আগে অক্সিজেন স্বল্পতার কথা বলে। পরে তদন্ত করে দেখা যায় হাসপাতালটিতে যথেষ্ট অক্সিজেন আছে।’ ‘এসব লোকের কারণে মানুষ ভীত হয়ে পড়ছে। যাদের অক্সিজেন দরকার নেই, তারাও ভয়ে আছে। এতে পরিস্থিতি জটিল হচ্ছে।’ সূত্র: এনডিটিভি।



 

Show all comments
  • Nazmul Haque ২৫ এপ্রিল, ২০২১, ৭:২৩ পিএম says : 0
    উগ্রবাদি জঙ্গি বলেকি!
    Total Reply(0) Reply
  • Gulam Mahbub ২৫ এপ্রিল, ২০২১, ৭:৫৬ পিএম says : 0
    An extremist resist Can say anything
    Total Reply(0) Reply
  • A R Wahid ২৫ এপ্রিল, ২০২১, ৯:৫৪ পিএম says : 0
    ভারতের বিজিবি সরকার হচ্ছে মেন জঙ্গি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ