Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঘরের মধ্যে দেখা দিল ‘বাচ্চা ডাইনোসর’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ৪:৩৯ পিএম

কোটি কোটি বছর আগেই পৃথিবী থেকে বিলুপ্ত হয়ে গেছে ডাইনোসর। কিন্তু এবার নাকি যুক্তরাষ্ট্রে দেখা গিয়েছে একটি বাচ্চা ডাইনোসরকে। অদ্ভুত ওই ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। সেখানের বাসিন্দা ক্রিস্টিনা রায়ান নামের এক নারীর বাড়ির আঙিনায় ১৫ এপ্রিল রাতে ধরা পড়েছে ওই দৃশ্য।

ফক্স ব্রডকাস্টিং করপোরেশনের মালিকানাধীন ফ্লোরিডার টেলিভিশন চ্যানেল ফক্স ৩৫-কে ক্রিস্টিনা রায়ান বলেন, অদ্ভুত প্রাণীটি মাত্র পাঁচ সেকেন্ডের জন্য তাদের বাড়ির সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। ওই ভিডিও যিনি দেখেছেন, তিনিই বলেছেন, ওটা একটা ‘বাচ্চা ডাইনোসর’। ভিডিওতে দেখা যায়, গভীর রাত। হঠাৎ বাড়ির উঠানের ওপর দিয়ে ছুটে গেল কিছু একটা। মাত্র কয়েক সেকেন্ডের সেই ঘটনা ধরা পড়েছে বাড়ির সিসিটিভি ক্যামেরায়। ভিডিও ফুটেজে দেখা যায়, লম্বা লেজের কোনো প্রাণী পেছনের দুপায়ে ভর দিয়ে লাফিয়ে লাফিয়ে চলে গেল। ভিডিওটি যারাই দেখেছেন, তারাই বলেছেন, এটা আর কিছুই নয়, একটা ‘বাচ্চা ডাইনোসর’।

ক্রিস্টিনা বলেন, ‘ভোররাত ৩টা ৪০ মিনিটে কোনো প্রাণীই ওভাবে ছুটবে না। তবে প্রাণীটা যে আসলে কী, তা এখনো পরিষ্কার নয়। অনেকে বলছেন, ওটা হয়তো কোনো কুকুর, শিয়াল বা অন্য কিছু হতে পারে। কিন্তু এই প্রাণীগুলোর কোনোটা ওভাবে পেছনের পায়ে ভর করে হাঁটবে না।’ এরপর ক্রিস্টিনা দ্রুতই বলে ওঠেন, ‘জুরাসিক পার্ক (হলিউড চলচ্চিত্র) অনেক বেশিবার দেখায় হয়তো আমার এমনটা মনে হয়েছে।’ সূত্র: রিপাবলিক ওয়ার্ল্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ