Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুম্বাইয়ে আক্রান্তের ৯০ শতাংশই বহুতলের বাসিন্দা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ৯:৪৭ এএম

ভারতের মুম্বাইয়ে করোনা আক্রান্তের সিংহভাগই বহুতল ভবনের বাসিন্দা। সম্প্রতি বৃহন্মুম্বই পৌর কর্পোরেশনের (বিএমসি) পক্ষে করোনা আক্রান্তদের ওপর যে তথ্য প্রকাশ করেছে সেখানে দেখা গেছে, মুম্বাইয়ের সক্রিয় রোগীদের ৯০ শতাংশ বহুতলের বাসিন্দা। মোট সক্রিয় রোগীর মাত্র ১০ শতাংশ থাকেন বস্তি এলাকায়।

বিএমসি যে তথ্য প্রকাশ করেছে, তা অনুসারে মুম্বাইয়ে ৮৭ হাজার ৪৪৩ জন সক্রিয় রোগীর মধ্যে ৭৯ হাজার ৩২ জনই বহুতল বা আবাসনের বাসিন্দা। বিএমসির তথ্য অনুসারে, আন্ধেরি, যোগেশ্বরী, মালাবার হিল, গ্রান্ট রোড, পারেল এলাকায় রয়েছে সবথেকে বেশি মাইক্রোকন্টেনমেন্ট জোন। এই সব এলাকার অধিকাংশ মানুষই বহুতলের বাসিন্দা।

গত বছর করোনার প্রথম ঢেউ যখন এসেছিল তখন মুম্বইয়ের অবস্থাটা এ রকম ছিল না। ২০২০ সালের জুনে মুম্বইয়ের কোভিড আক্রান্তের দুই তৃতীয়াংশই ছিল বস্তি এবং ঘিঞ্জি এলাকার বাসিন্দা। এখন সেখানকার চিত্রটা অনেকটাই আলাদা। সূত্র: আনন্দবাজার পত্রিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ