Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বাগদাদে গাড়িবোমা হামলায় ৪ জন নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২১, ১০:২০ এএম

ইরাকের রাজধানী বাগদাদে গাড়িবোমা হামলায় অন্তত চারজন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ২০ জন। বৃহস্পতিবার দেশটির সাদর শহরতলীতে একটি সেকেন্ড-হ্যান্ড পণ্যের বাজারের সামনে এ বিস্ফোরণ ঘটে বলে জানিয়েছে পুলিশ।

ইরাকি সামরিক বাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, বিস্ফোরণে একজন বেসামরিক নাগরিক নিহত এবং ১২ জন আহত হয়েছেন। এসময় আশপাশে থাকা কয়েকটি গাড়িতে আগুন ধরে যায়। তবে সাদর শহরতলীর মেডিক্যাল কর্মীরা হামলায় চারজন নিহত হয়েছেন বলে জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিস্ফোরণের পর সেখান থেকে কালোধোঁয়ার কুণ্ডলী উঠতে দেখা যায়। হতাহতদের উদ্ধারে ঘটনাস্থলে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স এসে পৌঁছায়।

বিস্ফোরণের পর থেকেই ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ। এখন পর্যন্ত কোনও দল বা গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

গত জানুয়ারিতে বাগদাদে আইএসের আত্মঘাতী বোমা হামলায় ৩২ জনের মৃত্যুর পর চলতি বছর এটাই দ্বিতীয় সর্বোচ্চ প্রাণঘাতী হামলার ঘটনা।

২০১৭ সালে ইরাকে আইএস জঙ্গিদের পরাজিত করার পর থেকে দেশটিতে বড় ধরনের হামলা অনেকটাই কমে গেছে। গত কয়েক বছরে বাগদাদের জীবনযাত্রাও প্রায় স্বাভাবিক হয়ে এসেছে। জানুয়ারির ঘটনা ছিল গত তিন বছরের মধ্যে সেখানে সবচেয়ে প্রাণঘাতী হামলা।

সূত্র: রয়টার্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরাক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ