Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

লকডাউনে কাওরানবাজারে সেই পুরনো চিত্র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১:৩০ পিএম

লকডাউনের মধ্যে অতি জরুরি কাজ, নিত্য প্রয়োজনীয় পণ্য ও ওষুধ কেনাকাটা ছাড়া বাইরে বের না হওয়ার নির্দেশ রয়েছে। নির্দেশনা অনুযায়ী, লকডাউনের প্রথম দিনে রাস্তায় কোনও গণপরিবহন বের হয়নি। তবে রাজধানীর কাওরান বাজারে দেখা গেছে সেই পুরনো চিত্র। সেখানকার পরিস্থিতি দেখলে মনেই হবে না লকডাউন চলছে। ভিড় ঠেলে চলছে বেচাকেনা।

বিক্রেতারা জানান, কাওরানবাজার জমে ওঠে ভোরে। সে সময় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিক্রেতারা আসেন তরিতরকারি, মাছসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতে। সেই সাথে খুচরা ক্রেতারাও আসেন। আজ লকডাউনের প্রথম দিনেও ক্রেতারা এসেছেন। তাদের কারো কারো কাছে মুভমেন্ট পাস ছিল। এক পর্যায়ে কাওরানবাজারে ভিড় জমে ওঠে। ভিড় ঠেলে ত্রেতারা ব্যস্ত হয়ে ওঠেন কেনাকাটা করতে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেশিরভাগ ক্রেতার মুখে মাস্ক থাকলেও বিক্রেতাদের মুখে মাস্ক দেখা যায় নি। স্বাস্থ্যবিধি মানানোর জন্য আইনশৃঙ্খলাবাহিনীর কোনো তৎপরতাও ছিল না। সে কারণে ক্রমে কাওরানবাজারের পুরনো চিত্রই ফুটে ওঠে।



 

Show all comments
  • মতিন ১৮ এপ্রিল, ২০২১, ১২:৫৪ এএম says : 0
    অভিনন্দন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ