Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চেনা রূপে চট্টগ্রাম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১২:০৯ পিএম

কঠোর লকডাউন শিথিলের প্রথম দিনে চেনা রূপে ফিরেছে চট্টগ্রাম। বুধবার সকাল থেকেই নগরীতে কর্মব্যস্ততা বেড়ে যায়। সড়কে বাড়ে যানবাহনের সংখ্যা। স্বাভাবিক দিনের মতো বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে বাসসহ ছোটোবড়ো প্রায় সব ধরনের গণপরিবহন। দীর্ঘদিন পর আগের নির্ধারিত ভাড়ায় যাতায়াত করতে পারায় খুশি যাত্রীরা। নগরীর টাইগারপাস, জিইসি, প্রবর্তক মোড়, ২ নম্বর গেট ও অক্সিজেন, আগ্রাবাদসহ বিভিন্ন এলাকায়

সড়কগুলোতে বাস, মিনিবাস, হিউম্যান হলার, ট্যাম্পু, মাহিন্দ্রা ও সিএনজিচালিত অটোরিকশাসহ প্রায় সব ধরনের গণপরিবহন চলতে দেখা যায়। তবে গণপরিবহন চালু হওয়ায় সড়কে রিকশার উপস্থিতি কম দেখা যায়। বেশিরভাগ রিকশাকে মোড়ে মোড়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। সকালে থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে। চলছে দূরপাল্লার বাস।

কল কারখানা আগে থেকে খোলা। খুলেছে মার্কেট, শপিং মল। সব ধরণের দোকান পাট খোলা হয়েছে। হাট বাজারে মানুষের ভিড় দেখা যায়। ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠানগুলো আগের মতো চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ