Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

জয়ে শুরু সাকিবের কলকাতার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

প্রথম ম্যাচে দুর্দান্ত জয় দিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার ক্রিকেট লিগের (আইপিএল) ১৪তম আসর শুরু করেছে সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্স। গতপরশু চেন্নাইয়ের চিদাম্বারাম স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদকে ১০ রানে হারিয়েছে কলকাতা।
সাকিবের ব্যাট-বল খুব একটা উজ্জ্বল না হলেও দলের এমন শুরু পুরো দলের আত্মবিশ্বাস চাঙা করবে নিঃসন্দেহে। শেষ ৬ বলে হায়দরাবাদের জয়ের জন্য প্রয়োজন ছিল ২২ রান। কিন্তু আন্দ্রে রাসেলের বুদ্ধিমত্তার কাছে হার মানল ডেভিড ওয়ার্নারের দল। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৭ রানে থেমে যায় সানরাইজার্স। ফলে ১০ রানে জিতে আইপিএল যাত্রা শুরু করল ওইন মরগানের কলকাতা নাইট রাইডার্স।
এরআগে টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ব্যাটিংয়ে নেমে নীতিশ রানা ৮০ ও রাহুল ত্রিপাঠির ৫৩ রানের দুর্দান্ত ইনিংস ভিত্তি করে দেয় কলকাতাকে। দিনেশ কার্তিক এসে নয় বলে ২২ রানের ঝড়ো ইনিংসে ১৮৭ রানের টার্গেট গড়ে তোলেন। ব্যাট হাতে সাতে নেমে ৫ বলে তিন রান করে ভুবেনেশ্বরের বলে ধরা দিয়ে সাজঘরে ফেরেন সাকিব।
জয়ের আত্মবিশ্বাস নিয়ে আজ একই ভেন্যুতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়াসের বিপক্ষে খেলতে নামবে কলকাতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

২৯ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
৯ অক্টোবর, ২০২২
৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ