Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পারের অপেক্ষায় ৫ শতাধিক ট্রাক

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

লকডাউনের দ্বিতীয় দিনে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি পারাপার সীমিত থাকার কথা থাকলেও পুরোদমে চলছে ১৬টি ফেরি। জরুরি যানবাহন, অ্যাম্বুলেন্স ও পচনশীল পণ্যবাহী ট্রাক পার করার কথা থাকলেও পার করা হচ্ছে বিভিন্ন কোম্পানির কাভার্ড ভ্যান এবং অপচনশীল পণ্যবাহী ট্রাক।
সরেজমিনে গিয়ে দেখা যায়, গতকাল সকাল থেকেই এই নৌরুটে চলাচল করছে ১৬টি ফেরি। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে ফেরিতে পার হচ্ছে হাজারো যাত্রী। ফেরি পারাপার সচল থাকলেও ঘাটের জিরো পয়েন্ট থেকে অন্তত ৩ কিলোমিটার এলাকায় পারের অপেক্ষায় আটকে পড়েছে ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক।
ট্রাক চালকরা জানান, টাকা দিলেই কোন নিয়ম থাকছে না। যারা টাকা দিচ্ছে তারা আগে পার হয়ে যেতে পারছে। আর যারা টাকা দিচ্ছে না তারা দিনের পর দিন আটকে থাকছে ঘাটে। রাত ২টার দৌলতদিয়া ঘাটে এসে সিরিয়ালে আটকে আছি এখন বেলা ১১টা বাজে। এখনো ফেরির দেখা মিলছে না, কখন ফেরি পাবো জানি না।
এদিকে ঘাটের উপর চাপ কমিয়ে রাখতে পুলিশ প্রায় ১২ কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড় এলাকায় অপচনশীল মালবোঝাই ট্রাক ও কাভার্ডভ্যান আটকে দিচ্ছে বলে জানা গেছে। বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাটের এজিএম ফিরোজ শেখ বলেন, এই নৌরুটের ১৬টি ফেরি সচল রয়েছে। ১৬টি ফেরি দিয়েই জরুরি যানবাহন, অ্যাম্বুলেন্স ও পচনশীল পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট

২৩ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ